সকল মেনু

দ্রুত সুস্থ হয়ে উঠছেন ম্যারাডোনা

হটনিউজ ডেস্ক:

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর দ্রুতই সুস্থ হয়ে উঠছেন আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। চলতি সপ্তাহেই হয়তো তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হতে পারে বলে ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে ইঙ্গিত দিয়েছেন। ৬০ বছর বয়সী ম্যারাডোনা হঠাৎ করেই অসুস্থবোধ করলে গত মঙ্গলবার তার মস্তিষ্কে অস্তোপচার করা হয়। চিকিৎসকেরা বলেছেন, অতিরিক্ত মদ্যপানের ফলে ম্যারাডোনার এই অবস্থা হয়েছিল।

এ সম্পর্কে লুকে বলেছেন, ‘দিয়েগোর এখন বাড়ি ফেরার সময় হয়েছে। আগামীকালই হয়তো সেটা হতে পারে। তিনি দ্রুতই সুস্থ হয়ে উঠছেন যা খুবই ভাল লক্ষণ।’

নিজস্ব একজন নিরাপত্তারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দুই সপ্তাহ আগে ম্যারাডোনা আইসোলেশনে চলে গিয়েছিলেন। গত ৩০ অক্টোবর ৬০তম জন্মবার্ষিকীতে আর্জেন্টাইন প্রিমিয়ারা ডিভিশনের ক্লাব জিমানসিয়ার স্টেডিয়ামে এসে ম্যারাডোনাকে শারীরিকভাবে বেশ অসুস্থ মনে হয়েছে। এমনকি তিনি ঠিকমত হাঁটতেও পারছিলেন না। খুব বেশিক্ষণ তিনি অবশ্য ক্লাবটিতে থাকেননি। এর পরপরই তাকে ক্লাবের কাছাকাছি একটি ক্লিনিক লা প্লাটায় ভর্তি করা হয়। তখন তার শরীরে প্রাথমিকভাবে রক্ত শূন্যতা ও পানি শূন্যতার বিষয়টি ধরা পড়লেও পরবর্তীতে মস্তিষ্কে রক্ত জমাট বাঁধার বিষয়টি ধরা পড়ে।

সাথে সাথে বুয়েন্স আয়ার্সের একটি বিশেষজ্ঞ হাসপাতালে ম্যারাডোনাকে স্থানান্তর করা হয় এবং সেখানেই তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। তবে তার দেহে করোনার ভাইরাস পাওয়া যায়নি বলে লুকে নিশ্চিত করেছেন। বাড়ি ফিরে যাবার পরেও পরিবারের তত্ত্বাবধানে ম্যারাডোনাকে কিভাবে পরিচর্যা করা হবে সে ব্যপারেও বিভিন্ন পরামর্শ দিয়েছেন লুকে। ম্যারাডোনার তিন মেয়ে প্রতিদিনই হাসপাতালে বাবাকে দেখতে এসেছেন। তবে ইতালিতে বসবাসরত বড় ছেলে দিয়েগো জুনিয়র বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তার পক্ষে এই মুহূর্তে বুয়েন্স আয়ার্স আসা সম্ভব হচ্ছেনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top