সকল মেনু

ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো মজবুত হবে: নরেন্দ্র মোদি

হটনিউজডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো মজবুত হবে, সেই আশাবাদ ব্যক্ত করে বাইডেনের উদ্দেশে মোদি বলেন, ‘এবার আমি চাইব, আপনার সঙ্গে কাজ করে ভারত-মার্কিন সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে।’

নরেন্দ্র মোদি বলেন, ‘অসাধারণ জয়ের জন্য বাইডেনকে অনেক অভিনন্দন। ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৭তম ভাইস প্রেসিডেন্ট হিসেবে ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরো মজবুত করতে আপনি অভাবনীয় অবদান রেখেছেন। এবার আশা রাখব, আপনার সঙ্গে কাজ করে ভারত-মার্কিন সম্পর্ক আরো উন্নত হবে।’

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে ২৭০টির বেশি ইলেকটোরাল ভোটে জয়ী হয়েছেন বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তিনি এ বছর যত ভোট পেয়েছেন, তা এর আগে কোনো প্রেসিডেন্ট পাননি।

জো বাইডেনের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রে ইতিহাস তৈরি করে এবার ভাইস প্রেসিডেন্ট পদে জয়ী হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। প্রথম কৃষ্ণাঙ্গ আমেরিকান ও একই সঙ্গে প্রথম এশীয় আমেরিকান হিসেবে তিনি এই পদে আসীন হতে চলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top