সকল মেনু

বরের বয়স ৭৮ আর কনের ১৭, বিয়ে টিকল ২২ দিন

হটনিউজ ডেস্ক:

১৭ বছরের কিশোরীকে বিয়ে করেছিলেন ৭৮ বছরের বৃদ্ধ। মাস খানেক আগের ইন্দোনেশিয়ার পশ্চিম জাবা দ্বীপের সুবাং এলাকার এই বিয়ে নিয়ে হইচই হয়েছিল বিস্তর। বয়সের পার্থ্যকের কারণেই এত আলোচনা। কিন্তু এক মাসও টিকল না সেই দাম্পত্য। বিয়ের ২২ দিন পরই বিচ্ছেদ। গত ৩০ অক্টোবর হয়েছে তাদের বিবাহ বিচ্ছেদ।

৭৮ বছরের ওই বৃদ্ধের নাম আবা সারনা। ১৭ বছরের পাত্রীর নাম ননি নভিতা। সম্প্রতি নভিতাকে বিবাহ বিচ্ছেদের চিঠি পাঠান আবা। তা দেখেই হতভম্ভ হয়েছেন নভিতার পরিবারের লোকেরা। কারণ, ওই দম্পতির মধ্যে কোনও রকম গোলমাল ছিল না। নভিতার বোন ইয়ান সে দেশের এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমি বিস্মিত। ওদের মধ্যে কোনও মনোমালিন্য নেই।’

৭৮ বছরের আবাকে নিয়ে তাদের কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন তিনি। আবা ও তার পরিবারের দিক থেকেই সমস্যার কারণে এই বিচ্ছেদ বলে জানিয়েছেন ইয়ান। বিচ্ছেদের চিঠি পেয়ে তার বোন অবসাদগ্রস্ত হয়েছিলেন বলে দাবি করেছেন ইয়ান।

তিনি বলেছেন, ‘এই খবর পাওয়ার পর একদিন কোনও খাবার খায়নি আমার বোন।’ অন্য দিকে, আবার পরিবারের অভিযোগ ছিল, বিয়ের আগেই অন্তঃসত্ত্বা ছিলেন নভিতা। কিন্তু এই অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন নভিতার বোন ইয়ান।
সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top