সকল মেনু

কলেজছাত্রী বীথি এক ঘণ্টার মহিলা বিষয়ক কর্মকর্তা

হটনিউজ ডেস্ক:

ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘণ্টার জন্য মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক পদের ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন।

দায়িত্ব নেওয়ার পর তিনি বাল্যবিয়ে রোধ, কন্যা শিশুবান্ধব পরিবেশ সৃষ্টি এবং নারীর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সুপারিশমালা পেশ করে তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

আন্তর্জাতিক সংস্থা প্লান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় মঙ্গলবার ঝালকাঠির মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক মো. আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করেন বীথি।
এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব গ্রহণ করেই বীথি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করেন। এ সময় নারীর সার্বিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।

বীথি ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) একজন গবেষক। বৈঠকে উপপরিচালক মো. আলতাফ হোসেন নারী সমাজের বিভিন্ন বঞ্চনার কথা এবং তার কর্যালয়ের কার্যক্রমসমূহ তুলে ধরেন। শিশু সংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্লান ইন্টারন্যাশনাল প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতিও আলোচনায় অংশ নেন।

‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে- একজন কিশোরী, কন্যাশিশু অথবা যুবনারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা, যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top