সকল মেনু

সৌমিত্রের করোনা নেগেটিভ

হটনিউজ ডেস্ক:

ভারতের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় কোভিড-১৯ আক্রান্ত হননি। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে নিয়ে আশাবাদী চিকিৎসক ও পরিবারের লোকজন।

বুধবার সৌমিত্রের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে দেখা গেছে, তার করোনা রেজাল্ট নেগেটিভ।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়েছে। শরীরে জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। বয়সজনিত নানা সমস্যায় ভুগছেন তিনি। তার চিকিৎসায় কিছু পরিবর্তন এনেছে মেডিকেল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার প্রস্টেটের পুরনো কর্কট রোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস ও মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ৮৫ বছর বয়সী এই শক্তিমান অভিনেতার দুবার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। কিডনি, যকৃৎসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে।

তার শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি ও রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার।

বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা বলেন, এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সংকটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top