সকল মেনু

৫ বছরে মোদির বিদেশ সফরে ব্যয় ৫১৭ কোটি রুপি

হটনিউজ ডেস্ক:

২০১৫ সাল থেকে এ পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্বের মোট ৫৮টি দেশ সফর করেছেন। মোদির এই সফরের পেছনে সরকারের খরচ হয়েছে মোট ৫১৭ কোটি রুপি।

এনডিটিভি জানায়, মঙ্গলবার রাজ্যসভায় প্রধানমন্ত্রীর বিদেশ সফর বাবদ খরচের বিষয়টি লিখিত ভাবে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলীধরন।

প্রতিমন্ত্রী জানান, ২০১৫ সালের পর নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র ও রাশিয়ায় পাঁচবার করে গেছেন। এ ছাড়া গিয়েছেন চীন, সিঙ্গাপুর, জার্মানি, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাতসহ মোট ৫৮টি দেশে। ওই সব সফরের জন্য মোট খরচ হয়েছে ৫১৭.৮২ কোটি রুপি।

গত নভেম্বরে শেষবার বিদেশ সফর করেছেন মোদি। ব্রিক্সের সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন ব্রাজিল। ওই মাসের প্রথম দিকে গিয়েছিলেন থাইল্যান্ড। তারপর বিশ্বে করোনা মহামারি বিস্তার লাভ করলে আর বাইরে যেতে পারেননি তিনি।

এদিকে ২০১৮ সালে জানানো হয়েছিল, ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের জন্য খরচ হয়েছে ২০০০ কোটি রুপি। ওই খরচের মধ্যে রয়েছে বিমান ভাড়া করার খরচ, বিমানের রক্ষণাবেক্ষণের খরচ ও হোটেলের খরচ।

তবে বৈশ্বিক মহামারি করোনার কারণে চলতি বছরে বিদেশ ভ্রমণ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top