সকল মেনু

আজ শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি চলাচল শুরুর আশা

হটনিউজ ডেস্ক:

নাব্যতা সংকটে আট দিন ধরে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে আজ শুক্রবার দুপুর থেকে ফেরি চলাচল শুরু করা হতে পারে, এমন আশা করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)।

পদ্মায় নাব্যতা সংকটের কারণে ২৯ আগস্ট থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে ফেরি চলাচল সীমিত করা হয়। গত ৩ সেপ্টেম্বর থেকে ওই রুটে ফেরি চলাচল একেবারে বন্ধ হয়ে যায়।

রুটটি স্বাভাবিক করতে লৌহজং টার্নিং চ্যানেলে ড্রেজার দিয়ে খননকাজ চালাচ্ছে বিআইডাব্লিউটিএ। এ ছাড়া রুটের বিকল্প চ্যানেল তথা পদ্মা সেতুর ২৫ নম্বর পিলারসংলগ্ন চ্যানেলে খননকাজ চালাচ্ছে সেতু কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান বলেন, ‘পদ্মা সেতুর ২৫ নম্বর পিলারের কাছে ভালো অগ্রগতি হয়েছে। আশা করি, শুক্রবার দুপুরের পর ফেরি চলাচল শুরু করা যাবে। লৌহজং চ্যানেলের ডাবল লেনও প্রায় প্রস্তুত।’

লৌহজং চ্যানেল চালু করার জন্য ৩৩ লাখ ঘনমিটার পলি অপসারণের লক্ষ্যে ১৩টি ড্রেজার মোতায়েন করা হয়েছে। এরই মধ্যে প্রায় ছয় লাখ ২০ ঘনমিটার পলি অপসারণ করা হয়েছে বলে জানায় বিআইডাব্লিউটিএ।

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটটি এত দীর্ঘ সময় অচল থাকায় প্রচণ্ড দুর্ভোগে পড়েছেন এই রুটের উভয় পাশে আটকে পড়া ট্রাকের শ্রমিকরা।

ট্রাকচালক করিম মিয়া বলেন, ‘১১ দিন ধরে আটকা আছি। অনেক ট্রাক ১৫ দিন ধরে আটকে আছে। খুব কষ্টে খেয়ে না খেয়ে আছি সবাই। সবাই মিলে চাঁদা দিয়ে রান্না করে খাচ্ছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top