সকল মেনু

পাকিস্তান কখনো ইসরায়েলকে স্বীকৃতি দিবে না: ইমরান খান

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ইহুদিবাদী ইসরায়েলের ব্যাপারে পাকিস্তানের নীতি অত্যন্ত স্পষ্ট এবং আমরা কখনোই ইসরায়েল সরকারকে স্বীকৃতি দিব না।’

মঙ্গলবার দুনিয়া নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পশ্চিম এশিয়া ও ফিলিস্তিন পরিস্থিতি সম্পর্কে ইসলামাবাদের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে গিয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মাদ আলী জিন্নাহর নির্দেশ অনুযায়ী আমাদের নীতি নির্ধারিত হয়েছে। জিন্নাহ ইসরায়েল সরকারের বিরুদ্ধে ফিলিস্তিনি জাতিকে সমর্থন জানাতে বলে গেছেন।”

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতায় গত বৃহস্পতিবার ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত। শিগগিরই আরব আমিরাত ও ইসরায়েলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে। ইরানসহ ফিলিস্তিনি নেতৃবৃন্দ আরব আমিরাতে এই সিদ্ধান্তকে মুসলিম উম্মাহর পিঠে ছুরি মারার সঙ্গে তুলনা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top