সকল মেনু

করোনার কারণে এই প্রথম হযরত শাহজালালের (র.) মাজারে ওরস বন্ধ

হটনিউজ ডেস্ক:

নভেল করোনাভাইসারের মহামারির কারণে এবার সিলেটের ৭০০ বছরের ঐতিহ্যবাহী হযরত শাহজালালের (র.) মাজারে ওরস হচ্ছে না। আগামী ১১ ও ১২ জুলাই ৭০১তম বার্ষিক ওরশ হওয়ার কথা ছিল। গত ৭০০ বছরের ইতিহাসে বার্ষিক এ ওরস বন্ধ হওয়ার ঘটনা এবারই প্রথম ঘটল বলে জানিয়েছে মাজার কর্তৃপক্ষ। হযরত শাহজালাল (র.) দরগাহ শরিফের মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মাজার কর্তৃপক্ষ জানায়, মহামারি করোনার সংক্রমণের কারণে বিভিন্ন এলাকা লকডাউনসহ নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। তারপরও প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থায় ওরশ আয়োজন করা কঠিন। জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনার বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতায় বিষয়টি বিবেচনায় রেখে ৭০১তম বার্ষিক ওরশ মোবারক বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশপাশি ভক্ত ও আশেকানদের দরবার শরিফে একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। নিজ নিজ অবস্থান থেকে দোয়ার মাধ্যমে ওরশে শরিক হওয়ার জন্য আহ্বান জানিয়েছে দরগাহ মাজার কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top