সকল মেনু

ব্রাজিলে করোনায় মৃত্যু সংখ্যা ৪০ হাজার ছাড়াল

হটনিউজ ডেস্ক:

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের ছোবলে দিশেহারা হয়ে পড়েছে পুরো বিশ্ব। অসহায় হয়ে পড়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন ও ফ্রান্সের মতো দেশ।

বর্তমানে এই ভাইরাস সবচেয়ে বেশি ধ্বংসাত্মক রূপ নিয়ে তাণ্ডব চালাচ্ছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। সবশেষ ২৪ ঘণ্টায় ১২শ’ ছাড়ানো নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৪০ হাজার। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ।

করোনা ভাইরাস নিয়ে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সবশেষ তথ্য তুলে ধরে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ২৪ ঘণ্টায় এই ভাইরাসে দেশটিতে ১ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা ৪০ হাজার ৯০০ ছাড়িয়ে গেছে।

কিছু মৃত্যু বেশি নিয়ে এই তালিকায় দ্বিতীয়স্থানে আছে যুক্তরাজ্য। আর আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ১ লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে। মৃত্যুর তালিকায় যুক্তরাজ্যকে টপকে যাওয়া ব্রাজিলের জন্য এখন কেবল সময়ের ব্যাপার।

আক্রান্তের সংখ্যাও বেড়েছে দেশটিতে। ৮ লাখ ছাড়ানো আক্রান্ত নিয়ে এই তালিকায় দ্বিতীয়স্থানে আছে ব্রাজিল। আর শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ।

লাতিন আমেরিকার দেশগুলোতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে এএফপি। আর করোনায় আক্রান্ত হয়ে দেশগুলোতে মোট মৃত্যুর সংখ্যা ৭৪ হাজার ছুঁই ছুঁই করছে।

এদিকে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৭৬ লাখের দিকে এগিয়ে যাচ্ছে ওয়ার্ল্ডোমিটারের হিসেবে বলা হয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার। সুস্থ মানুষের সংখ্যা ৩৮ লাখ ৪১ হাজার ছাড়িয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top