সকল মেনু

কিমকে দেখতে চিকিৎসক টিম পাঠিয়েছে চিন

হটনিউজ ডেস্ক:

উত্তর কোরিয়ার প্রেসিডিন্ট কিম জং উনের স্বাস্থ্য নিয়ে জল্পনা চলছিলই। এর মধ্যেই কিমের জন্য একটি চিকিৎসক টিম পাঠিয়েছে চিন।

উত্তর কোরিয়া বা চিন, কেউই সরকারি ভাবে মুখ খোলেনি। তবে বিষয়টি জানেন, এমন তিন চিনা আধিকারিক খবরটির সত্যতা স্বীকার করেছেন।

উত্তর কোরিয়ার চিকিৎসকদের কিমের স্বাস্থ্য নিয়ে পরামর্শ দিতেই বৃহস্পতিবার বেজিং ওই বিশেষজ্ঞ দলটি পাঠায় বলে খবর জানা গেছে।

গত ১৫ এপ্রিল কিমের দাদু কিম দ্বিতীয় সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিমের অনুপস্থিতি নিয়ে জল্পনা শুরু হয়। পরে জানা যায়, সম্প্রতি হৃৎপিণ্ডে অস্ত্রোপচার হয়েছে ৩৬ বছরের কিমের। এই খবর সামনে আসার পরেই দেশের গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে একটি প্রথম সারির মার্কিন চ্যানেল দাবি করে, সঙ্কটজনক কিম। পরে দক্ষিণ কোরিয়ার এক ওয়েবসাইট জানায়, খবরটি ভুয়া, কিম স্থিতিশীল। উত্তর কোরিয়া এ নিয়ে মুখ খোলেনি।

আজ হংকংয়ের একটি চ্যানেল দাবি করে, কিম মারা গেছেন। সেই খবরের সত্যতাও যাচাই করা যায়নি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দু’দিন আগেই জানান, কিমের অসুস্থতা নিয়ে ভুয়া খবর ছড়াচ্ছে।

হোয়াইট হাউস এ নিয়ে মুখ না খুললেও, মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেয়ো শুধু জানান, পরিস্থিতির দিকে তাঁরা নজর রাখছেন। চিন থেকে যে দলটি পিয়ংইয়্যাং গিয়েছে, সংবাদমাধ্যমে মুখ খোলেনি তারাও।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top