সকল মেনু

নোয়াখালীতে দুই পরিবারের ৬ জন আইসোলেশনে, বাড়ি লকডাউন

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাস (কোভিড-১৯) সন্দেহে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের দু’টি পরিবারের ৬জন সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। এদের মধ্যে রয়েছে আড়াই বছর বয়সী ও আট মাস বয়সী দুই শিশু, তের বছর বয়সী এক শিশু, ত্রিশ বছর বয়সী একজন পুরুষ, তেইশ বছর বয়সী এক যুবতী ও পঞ্চাশ বছর বয়সী এক মহিলা। উপজেলা প্রসাশন থেকে আইসোলেসনে থাকা রোগীদের বাড়ি ২টি লকডাউন ঘোষণা করা হয়েছে।

বুধবার সকালে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল বাড়ি দু’টি লকডাউন ঘোষণা করেন। এরআগে মঙ্গলবার রাতে সর্দি ও জ্বর নিয়ে শিশুসহ ৬জন রোগীর উপসর্গগুলো দেখে তাদের সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেসন ওয়ার্ডে ভর্তি করা হয়।
সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাতে স্থানীয় জনপ্রতিনিধিদের দেওয়া তথ্যের ভিত্তিতে সরকারি এ্যাম্বুলেন্স পাঠিয়ে ৬জন রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের সবার সর্দি ও জ্বর ছিল। বর্তমানে শিশুরা ছাড়া বাকিদের অবস্থা ভালো।

তিনি আরও জানান, গত কয়েকদিন আগে অসুস্থরা একজন দুবাই প্রবাসী আত্মীয়ের সংস্পর্শে এসেছিলেন। এরপর থেকে জ্বরে ভুগলেও তারা তথ্য গোপন করে সুস্থ হওয়ার চেষ্টা করেছিলেন। ভর্তিকৃত সবার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিকেলে চট্টগ্রামে পাঠানো হবে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান, অসুস্থদের বাড়ি দু’টি লকডাউন ঘোষণা করে প্রশাসনের নজরদারীতে রাখা হয়েছে। একই সাথে এলাকায় সর্তকর্তামূলক মাইকিং করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top