সকল মেনু

দেশে ৮০ বছর বয়সী নারীর করোনা জয়

হটনিউজ ডেস্ক:
কভিড-১৯ করোনাভাইরাস থেকে দেশে নতুন করে চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের মধ্যে একজনের বয়স ৮০ বছরের ওপরে, যিনি একজন নারী। বাকি তিনজনের মধ্যে দুই জনের বয়সই ৬০ ছাড়িয়েছে। বয়স্ক নাগরিকদের করোনা জয়ের বিষয়টি আশা জাগিয়েছে। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে একজন চিকিৎসক ও একজন নার্স রয়েছেন। দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠা মানুষের সংখ্যা এখন ১৯।

গতকাল সোমবার নিয়মিত সরকারি প্রেস ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, সবাই যেহেতু জানে সবচেয়ে বেশি ঝুঁকি রয়েছে বয়স্ক মানুষের মধ্যে, তাই বয়স্ক মানুষ বেশি আতঙ্কিত হয়ে আছেন। এ ক্ষেত্রে যখন আমাদের দেশেই একজন এত বেশি বয়স্ক মানুষ করোনা জয় করলেন—এটা আমাদের জন্য বড় একটি ভালো লাগার ব্যাপার। বিশেষ করে বয়স্ক মানুষ এখন কিছুটা হলেও সাহস ভরসা পাবেন। তারা কিছুটা হলেও স্বস্তি পেতে পারেন।
বয়স্ক হলেই যে করোনায় আক্রান্ত হলে আর বাঁচা যায় না, এ কথা ঠিক নয়। সতর্ক থাকলে এবং সময়মতো চিকিৎসা ব্যবস্থাপনার আওতায় আসতে পারলে যে অনেকে সুস্থ হয়ে ওঠে সেটা এখন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশেই দেখা যাচ্ছে।

বাংলাদেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ এবং সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top