সকল মেনু

শ্রমিকদের বাড়ি ভাড়া দেবে কেজরিওয়াল সরকার

হটনিউজ ডেস্ক:
আগামী দুই থেকে তিন মাসের ভাড়া দিতে যদি কেউ অসমর্থ হয়, তাহলে সরকার তাদের বাড়ি ভাড়া পরিশোধ করবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রোববার অনলাইনে এক প্রেস কনফারেন্সে এই প্রতিশ্রুতি দেন দিল্লির মুখ্যমন্ত্রী।

এনডিটিভির খবরে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে নাগরিকদের সাধারণ জীবনযাপন করতে যাতে বেগ পেতে না হয়, সেজন্য এই প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

কেজরিওয়াল বলেন, আমি সব বাসাবাড়ির মালিককে অনুরোধ করব, সামনের দুই থেকে তিন মাস বাড়ি ভাড়া আদায়ের জন্য জবরদস্তি করবেন না। দয়া করে কয়েক মাসের জন্য এটা স্থগিত রাখুন।
যখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তখন যদি কেউ বাড়ি ভাড়া দিতে অসমর্থ হয় তাহলে সরকার তাদের হয়ে বাড়ি ভাড়া দিয়ে দেবে। এর পরও যদি কোনো বাসাবাড়ির মালিক বাড়ি ভাড়া আদায়ে জবরদস্তি করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।

মহামারী করোনাভাইরাস মোকাবেলায় দেশজুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে মোদি সরকার। এ সময় অসহায় লোকদের সহায়তায় সমাজের শিল্পপতি, ব্যবসায়ী ও বিত্তশালী পরিবারকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

অভাবী ও গরিব লোকদের জন্য ৪৬৮ হাঙ্গার রিলিফ সেন্টার ও ২৩৯ নাইট শেল্টার চালু করা হয়েছে বলে জানান কেজরিওয়াল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top