সকল মেনু

চীন থেকে ফিরছেন বাংলাদেশিরা, রাখা হবে আশকোনা হজ ক্যাম্পে

হটনিউজ ডেস্ক:
করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই চীনের হুবেই প্রদেশের উহানে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীসহ অন্যদের আজ শুক্রবার ফিরিয়ে আনতে উহান গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট। ওই ফ্লাইটে করেই শিক্ষার্থীসহ ৩৬১ বাংলাদেশি দেশে ফিরবেন। দেশে পৌঁছানোর পর এসব বাংলাদেশিদের আশকোনা হজ ক্যাম্পে ‘কোয়ারেনটাইন’ ইউনিটে রাখা হবে।

আজ শুক্রবার সকালে এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরও বলেন, আজ শুক্রবার চীন থেকে যে ৩৬১ জন বাংলাদেশি ফিরবেন তাদের মধ্যে ১৪ শিশুসহ ১২টি পরিবারের সদস্যরা রয়েছেন।
এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, উহান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আমরা প্রস্তুত ছিলাম আগে থেকেই। চীন সরকারকেও আমরা জানিয়েছিলাম। তারা অনুমতি দিয়েছে, আমরা এখন সেখান থেকে আমাদের নাগরিকদের ফিরিয়ে আনতে পারি।

মরণঘাতী করোনাভাইরাস চীনে ইতোমধ্যে কেড়ে নিয়েছে ২১৩ প্রাণ। আক্রান্ত হয়েছে আরও ১০ হাজারের বেশি মানুষ। এরই মধ্যে ভাইরাসটি যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, থাইল্যান্ড, ম্যাকাও, সিঙ্গাপুর ও নেপালসহ ১৯টি দেশে ছড়িয়ে পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top