সকল মেনু

পিইসি পরীক্ষায় কাউকে বহিষ্কার করা যাবে না

হটনিউজ ডেস্ক:

এখন থেকে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় কাউকে বহিষ্কার করা যাবে না। বহিষ্কার সংক্রান্ত ২০১১ সালের প্রাথমিক শিক্ষা বিধিমালার ১১ অনুচ্ছেদ স্থগিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এ নিয়ে বিস্তারিত অগ্রগতি প্রতিবেদন বুধবার হাইকোর্টে জমা দেয়া হয়েছে। আদালতের নির্দেশে অধিদপ্তরের মহাপরিচালক হাজির হয়ে প্রতিবেদন দাখিল করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ প্রতিবেদনে সন্তুষ্টি প্রকাশ করে শিশুদের নৈতিক শিক্ষার উপর গুরুত্ব দেয়ার তাগিদ দেন।

আদালতে নির্দেশে গত ১২ ডিসেম্বর শিশুদের বহিষ্কার সংক্রান্ত অনুচ্ছেদটি স্থগিত করে নির্দেশিকা জারি করেছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গত ১৭ থেকে ২৪ নভেম্বর এবারের পিইসি পরীক্ষা চলাকালে প্রায় দুইশ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। বিষয়টি নিয়ে রিট হলে তার পরিপ্রেক্ষিতে এসব সিদ্ধান্ত আসে।

উল্লেখ্য, রিটকারী আইনজীবী হলেন এ এম জামিউল হক ফয়সাল এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইনজীবী ছিলেন শেখ শফিক মাহমুদ পুষ্প।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top