সকল মেনু

সৌদি থেকে ফিরলেন ৫ নারীসহ ১৩২ বাংলাদেশি

হটনিউজ ডেস্ক:

সৌদি আরব থেকে গতকাল মঙ্গলবার দিনগত রাতে ৫ নারীসহ ১৩২ জন বাংলাদেশিকে দেশে ফেরত পাঠনো হয়েছে। এ নিয়ে গত সাতদিনে ৭৬৭ জন বাংলাদেশি দেশে ফেরত পাঠানো হয়েছে, যাদের মধ্যে ৪০ জন নারী রয়েছেন।

মঙ্গলবার রাতে পৃথক দুই ফ্লাইটে রাত ১১টা ২০ মিনিটে ও রাত দেড়টায় সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৪ ও এসভি ৮০২ দুটি বিমানযোগে তারা দেশে ফেরেন। এ নিয়ে গত সাত দিনে ৪০ নারীসহ ৭৬৭ বাংলাদেশি দেশে ফিরলেন।

সৌদি আবর থেকে ফেরত আসা নারীরা জানান, নিয়োগকর্তার নির্যাতনের শিকার হয়ে অনেকেই পালিয়ে আশ্রয় নিয়েছিলেন বাংলাদেশ দূতাবাসের সেফ হোমে। নিয়োগকর্তা ঠিকমত খাবার ও বেতন দিতেন না। বেতন চাইলে নির্যাতন চালানো হতো।

দেশে ফেরত আসাদের মাঝে প্রবাসী কল্যাণ ডেক্সের সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার ও পানিসহ নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য জরুরি সহায়তা প্রদান করা হয়েছে।

ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, নতুন বছরের শুরুতেই সাতদিনে ফিরলেন ৭৬৭ জন।

ফেরত আসা রাজবাড়ীর রউছ শেখ জানান, এক বছর আগে সৌদি আরব গিয়েছিলেন তিনি। কর্মস্থল থেকে রুমে ফেরার পথে পুলিশ আটক করে। পুলিশের কাছে আকামা দেখিয়েও কোনো কাজ হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top