সকল মেনু

ব্রিটেন থেকে ১৮ ক্যারেট সোনায় মোড়া কমোড চুরি!

হটনিউজ ডেস্ক:

১৮ ক্যারেট সোনায় মোড়া একটি কমোড চুরি হয়ে গেল ব্রিটেনের ব্লেনহেইম প্যালেস থেকে। ব্রিটেনের ওই প্যালেসে একটি প্রদর্শনীর জন্য সাজানো হয়েছিল এই কমোড। ইতালিয়ান আর্টিস্ট মউরিজিও ক্যাট্টেলান কেবল আমেরিকার জন্যই এই কমোড বানিয়েছিলেন বলে শোনা যায়।

দীর্ঘ সময়ের জন্য নিউইর্কের গুগ্গেনহেইম মিউজিয়াম সাজানো ছিল এই সুন্দর ভাস্কর্য। এমনকী এক সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও এই কমোড ঋণে দেওয়ার জন্য অফার করা হয়েছিল। ইতিমধ্যেই ৬৬ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয় পুলিশের কথায়, ‘ওই প্রদর্শনীশালার জানালা দরজা ভেঙে ঢোকে অভিযুক্তরা। আর তারপরে ভোর সাড়ে চারটে নাগাদ ওই সোনার কমোড চুরি করে বেরিয়ে যায় তারা। তবে ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি।’

পুলিশ কর্মকর্তা জেস মিলনে বলছেন, ‘এই কমোড সাজিয়ে রাখার জন্য অত্যন্ত দামি একটি বাথরুম তৈরি করা হয়েছিল। সেই বাথরুমই তছনছ করে দেয় দুষ্কৃতীরা। ফলে বাথরুমের জল চলাচল ব্যবস্থার অবনতি ঘটে। একটা সময় তো বাথরুম থেকে জল এসে গোটা প্রদর্শনীশালা জলমগ্ন হয়ে যায়।’

পুলিশের তরফে আরও জানানো হয়েছে যে, এখনও অবধি উদ্ধার করা যায়নি ওই কমোড। তবে তদন্তের জন্য বেশ কয়েকটি দল তৈরি করা হয়েছে। যত দ্রুত সম্ভব উদ্ধারের চেষ্টা করা হচ্ছে এই কমোডটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top