সকল মেনু

ব্রিটিশ রাষ্ট্রদূত উন্মাদ আর তেরেসা মে বোকা: ট্রাম্প

হটনিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় মঙ্গলবার ওয়াশিংটনে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত কিম ড্যারককে উন্মাদ ও প্রধানমন্ত্রী তেরেসা মেকে বোকা বলে মন্তব্য করেছেন।

ব্রিটিশ রাষ্ট্রদূত কিম ড্যারকের বেশ কিছু গোপন ইমেইল গত রোববার ফাঁস হয়। এসব ইমেইলে কিম ড্যারক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার প্রশাসনের কড়া সমালোচনা করে হোয়াইট হাউসকে ‘অদ্ভুত ও নিষ্ক্রিয়’ বলে মন্তব্য করেন। ব্রিটিশ রাষ্ট্রদূত এসব ইমেইলে আরও বলেন, ‘ট্রাম্প অদক্ষ ও অযোগ্য ব্যক্তি। খবর দ্য গার্ডিয়ানের।

ব্রিটিশ রাষ্ট্রদূতের ট্রাম্পকে এমন মূল্যায়নের জবাবে মঙ্গলবার ট্রাম্প টুইটে বলেন, যুক্তরাজ্য যুক্তরাষ্ট্রকে এক উন্মাদ রাষ্ট্রদূত গছিয়ে দিয়েছে, তাকে পেয়ে আমরা মোটেও রোমাঞ্চিত নই।

২০১৬ সাল থেকে ওয়াশিংটনে নিযুক্ত ওই ব্রিটিশ রাষ্ট্রদূতের উদ্দেশে ট্রাম্প আরও বলেন, তার উচিত নিজ দেশের সঙ্গে কথা বলা ও প্রধানমন্ত্রী মের সঙ্গে কথা বলা এবং তাদের ব্যর্থ ব্রেক্সিট আলোচনা নিয়ে কথা বলা।

ট্রাম্প টুইটে বলেন, আমি রাষ্ট্রদূতকে ব্যক্তিগতভাবে চিনি না। তবে আমাকে বলা হয়েছে- তিনি একজন নিরেট বোকা লোক।

তাকে বলুন এখন বিশ্বে অর্থনীতি ও সামরিক শক্তিতে যুক্তরাষ্ট্রই সর্বসেরা এবং দিন দিন এই দুই ক্ষেত্রে যুক্তরাষ্ট্র আরও বড়, উন্নত ও শক্তিশালী হচ্ছে।

ট্রাম্পের টুইটের কয়েক ঘণ্টার মধ্যেই ডোনাল্ড ট্রাম্পকে ভর্ৎসনা করে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট জানান, তেরেসা মে ও যুক্তরাজ্য সম্পর্কে ট্রাম্পের মন্তব্যগুলো ‘অবমাননাকর ও ভুল’।
হান্ট আরও জানান, এ মাসের শেষে তেরেসা মে ক্ষমতা ত্যাগ করার পর, তিনি যদি ব্রিটিশ প্রধানমন্ত্রী হন, তা হলে কিম ড্যারককেই ওয়াশিংটনে ব্রিটিশ রাষ্ট্রদূত হিসেবে রাখবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top