সকল মেনু

টস জিতে ব্যাটিং, তাহলে কি ৫০০ করার লক্ষ্য পাকিস্তানের!

হটনিউজ ডেস্ক:

বিশ্বকাপে সেমিফাইনালের লড়াই থেকে অনেকটাই ছিটকে গেছে পাকিস্তান। আজকের ম্যাচটি নিয়মরক্ষার বললেও ভুল হবে না। এদিকে ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হারের পর সেমিফাইনালের লাইন-আপ চূড়ান্ত হলেও এখনও আশার বাতি জ্বলছে পাকিস্তান শিবিরে।

তবে সমীকরণটা খুবই জটিল। শেষ চারে খেলতে হলে বাংলাদেশের বিপক্ষে ৩১৬ রানের বিশাল ব্যবধানে জিততে হবে সরফরাজদের।
এমনই এক সমীকরণে দাঁড়িয়ে শুক্রবার লর্ডসে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

এর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, সেটাই করতে চায় তার দল। সরফরাজ বলেন, ‘হ্যাঁ জানি, অনেক কঠিন এটা করা। ব্যবধানটা অনেক বড়। আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করবো, কিন্তু বাস্তবাতা হলো যে উইকেটে আপনি আগে ব্যাটিং করে ৬০০, ৫০০ কিংবা ৪০০ করবেন, সেই উইকেটেই প্রতিপক্ষকে ৫০ রানে অলআউট করা কি করে সম্ভব? তবে চেষ্টা করতে তো দোষ নাই।’

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্যটা সবার জানা। ৫০০, ৫৫০ করে ৩১৬ রানের ব্যবধানে হারাতে হবে। এটার পেছনে ব্যাখ্যা আমার জানা নেই। এ টুর্নামেন্টের দিকে তাকালে সবাই জানে এটা ২৮০-৩০০ রানের টুর্নামেন্ট।’

পাকিস্তানের অধিনায়ক আরও বলেন, আপনারা আগের ম্যাচগুলো নিয়ে কথা বলতে পারেন। পাকিস্তান চারটি ম্যাচ হেরেছে। কিন্তু এটা বিশ্বকাপ। দুই দলই শক্তিশালী। আশা করছি দল হিসেবে ভালো করতে পারব আমরা।

শেষ চারে যেতে হলে পাকিস্তানকে কেবল জিতলেই হবে না; টাইগারদের হারাতে হবে ৩১৬ রানের বিশাল ব্যবধানে। কারণ ইতোমধ্যে ১১ পয়েন্ট নিয়ে সেমিতে এক পা দিয়ে রেখেছে নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে জিতলে সরফরাজদের পয়েন্টও হবে ১১। তখন নেট রান রেটের হিসেবে এগিয়ে থাকা দল উঠবে সেমিফাইনালে। অবশ্য এখনও পযর্ন্ত নেট রান রেটে কিউইদের চেয়ে বেশ পিছিয়ে পাকিস্তান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top