সকল মেনু

অজিদের কাছে ৮৬ রানে হেরে গেল কিউইরা

 হট নিউজ ২৪
অস্ট্রেলিয়ার দেওয়া ২৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিদের কাছে ৮৬ রানে হেরে গেল কিউইরা। নিউজিল্যান্ড ৪৩.৪ বলে ১০ উইকেট হারিয়ে করেছে ১৫৭ রান।

এর আগে লন্ডনের লর্ডসে শনিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করেছিল অ্যারন ফিঞ্চের দল। খেলতে নেমে অজি বোলারদের সামনে বিনা লড়াইয়ে আত্মসমর্পণ করেছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। আগেই সেমিতে পা রাখায় অজিদের জন্য এই ম্যাচটি হয়ে পড়ে নিয়ম রক্ষার। আর এই জয়ে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তিনে নিউজিল্যান্ড। এদিকে, এদিন বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছেন ট্রেন্ট বোল্ট।
নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা দলীয় ৪২ রানে ওপেনার মার্টিন গাপটিল (২০) এবং হেনরি নিকলসকে (৮) হারানোর পর ব্ল্যাক ক্যাপস অধিনায়ক রস টেইলরকে নিয়ে করেন ৫৫ রানের জুটি। কিন্তু মিচেল স্টার্কের গতির সামনে উইলিয়ামসন ফেরেন ৪০ রানে। এর পরপরই টেইলরকে (৩০) আউট করেন প্যাট কামিন্স। আর টম লাথাম ১২ রান করে সাজঘরে ফিরেন। কলিন ডি গ্রান্ডহোমকে ডাক উপহার দিয়ে বিশ্বকাপে প্রথম উইকেট উদযাপন করেন স্টিভেন স্মিথ। অলরাউন্ডার জিমি নিশামও (৯) পারেননি লড়াই করতে। ইশ সোধি (৫) ও লকি ফার্গুসনকে (০) পরপর দুই বলে আউট করেন স্টার্ক। কিউইদের শেষ উইকেট মিচেল স্যান্টনারকেও (১২) আউট করেন তিনি। ট্রেন্ট বোল্ট অপরাজিত ছিলেন ২ রানে। আর এতে করে অস্ট্রেলিয়ার দেওয়া ২৪৪ রানের জবাবে নিউজিল্যান্ড ৪৩.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে করেছে ১৫৭ রান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top