সকল মেনু

উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোট শুরু

হটনিউজ ডেস্ক: দেশব্যাপী উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম ও সর্বশেষ ধাপের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টায় এই ভোট গ্রহণ শুরু হয়, একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত। আজ (১৯ জুন) মোট ২০ উপজেলায় ভোট গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ৪টিতে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে শনিবার (১৫ জুন) মধ্যরাতে। ইসি সূত্রে জানা গেছে, মঙ্গলবার শেষ ধাপে গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

 

ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একজন এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মামলাও করেছে নির্বাচন কমিশন। এ বিষয়ে ইসি সচিব মো. আলমগীর বলেন, উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বিতর্কিত ওসিদের প্রত্যাহার করা হয়েছে। একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। এছাড়া এক এমপির বিরুদ্ধে মামলার নির্দেশনাও দিয়েছে কমিশন। এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। আজ (সোমবার) ভোটকেন্দ্র ব্যালট পেপারসহ নির্বাচনী মালামাল পাঠানো হবে।

 

এর আগে চতুর্থ ধাপে গত ৩১মার্চ ছয় উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চার উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top