সকল মেনু

শিডিউল বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ বিমানের

নিউজ ডেস্ক:

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে ড্যাশ-৮কিউ৪০০ মডেলের একটি প্লেন বিধ্বস্ত হওয়ায় শিডিউল বিপর্যয়ে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিধ্বস্ত হওয়ায় পর উড়োজাহাজ সংকটে বৃহস্পতিবার (৯ মে) তিনটি, আজ শুক্রবার (১০ মে) ও আগামীকাল শনিবার (১১ মে) মিলে আরও ৭টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ জানান, মিয়ানমারে দুর্ঘটনার পর আগামী সোমবার পর্যন্ত ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট, যশোর ও রাজশাহী রুটে সাতটি ফ্লাইট বাতিল করতে হয়েছে।

জানা যায়, ড্যাশ৮কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সৈয়দপুর, রাজশাহী, বরিশাল, যশোর এবং সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজার রুটে বোয়িং ৭৮৭, ৭৭৭ ও ৭৩৭ উড়োজাহাজ ব্যবহার করা হয়। সেটি দুর্ঘটনায় পড়ার পর উড়োজাহাজ সঙ্কটে জটিলতায় পড়েছে সংস্থাটি।

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমানের বহরে বর্তমানে ১৩টি উড়োজাহাজ রয়েছে। এর মধ্যে দুটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার, চারটি বোয়িং ৭৭৭-৩০০, চারটি ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ-৮।

এর মধ্যে একটি বোয়িং ৭৩৭ মেরামতের জন্য গ্রাউন্ডেড। আর মিয়ানমারে দুর্ঘটনায় একটি ড্যাশ-৮ উড়োজাহাজ অকেজো হয়ে গেছে।
বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল বলেন, প্রতিটি উড়োজাহাজের নির্ধারিত শিডিউল থাকে। ফলে অল্প সময়ে উড়োজাহাজ সংগ্রহ করা সহজ নয়। সংকট নিরসনে আমরা কাজ করছি।

গত বুধবার (৮ মে) বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণকালে মিয়ানমারে দুর্ঘটনার কবলে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top