সকল মেনু

রাজধানীতে বাস সংকটে রিকশা ভরসা, তাও ঠেকাচ্ছেন পরিবহন শ্রমিকরা

হটনিউজ ডেস্ক: রাজধানীতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে যানবাহন চলাচলে স্থবিরতায় ষষ্ঠ দিনের মতও আজও রাজধানীতে দেখা মিলছে না গণপরিবহনের। এতে গন্তব্যে যাওয়ার জন্য রিকশায় হচ্ছে একমাত্র ভরসা। সেটিও শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে বন্ধ করে দিচ্ছে গণপরিবহনের শ্রমিকরা। আজ সকাল ৯ থেকে রাজধানীর সায়েদাবাদ এলাকায় নিরাপত্তার দাবিতে রাজধানীর আভ্যন্তরীণ সকল পরিবহন চলাচলে বাধা সৃষ্টি করছে শ্রমিকরা। সেই সঙ্গে সকল প্রকার যানবাহনের পাশাপাশি রিকশা চলাচলেও বাধা দিচ্ছে তারা। এতে সাধারণ মানুষরা সায়েদাবাদ এলাকায় শ্রমিকদের বাধার মুখে পড়ে রিকশা থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

শনির আখড়া থেকে মতিঝিলে রিকশা যোগে যাচ্ছিলেন রুহুল আমিন নামের একজন ব্যবসায়ী। তিনি বলেন, এতদিন ধরে গাড়ি চলছে না, তাই রিকশা দিয়ে চলাচল করেছি।

আজকে তো শ্রমিকরা রিকশা চলাচলও বন্ধ করে দিল। তাহলে তো ঢাকা একেবারেই অচল। এতো দুর্ভোগ নিয়ে যতসব কষ্ট আমাদেরকেই করতে হয়।তবে দুর্ভোগের হলেও কিছু করার নেই বলে জানান শ্রমিক ইউনিয়নের নেতা মো. কিরন হোসেন। তিনি বলেন, আমরা পাঁচ দিন ধরে গাড়ি চালাতে পারছি না। দুর্ভোগ তো আমাদেরও হচ্ছে। আমরা কি না খেয়ে মরব নাকি? আমাদের গাড়ি চলাচলে নিরাপত্তা দেওয়ার পর গাড়ি চলতে দেওয়া হবে। নয়ত আন্দোলন চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top