সকল মেনু

দেশের ৫০ বছরের ইতিহাসে সর্বনিম্ন তাপমাত্রা ২.৬ ডিগ্রী পঞ্চগড়ের তেঁতুলিয়ায়

পঞ্চগড় প্রতিনিধি: ঘন কুয়াশা, পাহাড় থেকে নেমে আসা উত্তরীয় হিমেল হাওয়া পঞ্চগড়ের শীর্তাথ মানুষের স্বাভাবিক জীবন যাত্রাকে বির্পযস্থ করে তুলেছে । শেষ পৌষের এই তীব্র শীত বিশেষ করে ছিন্নমুল মানুষদের কর্মহীন করে ফেলেছে । দিনমজুর অভাবি মানুষরা ঘর থেকে বের হতে না পারায় একেবারে কর্মহীন হয়ে পড়েছে । শীতবস্ত্ররে পাশাপাশি এসব অভাবী মানুষের এই মূহুর্তে খাদ্য সহায়তা জরুরী হয়ে পড়েছে । বিভিন্ন জায়গায় খর-কুটা জালিয়ে মানুষ শীত নিবারনের চেষ্ঠা করছে। অতিরিক্ত ঠান্ডার কারণে শহর-বাজারে লোকজনের আনাগোনাও কমে গেছে। ঠান্ডায় নিন্ম আয়ের লোকজন শীতে গরম কাপড়ের অভাবে বাড়িতে হতে বের হতে না পারায় কাজেও যোগ দিতে পারছে না। অব্যাহত ঠান্ডায় শীত ও শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্ক মানুষরা। এ অবস্থায় পঞ্চগড়ের শীতার্থ মানুষের জন্য সরকারের সাহায্য আশা করেন তারা ।

এদিকে পঞ্চগড়ে তেঁতুলিয়া ১ম শ্রেনীর আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের আবহাওয়া সহকারী রহিদুল ইসলাম তেঁতুলিয়া আবহাওয়া অফিসে জেলায় আজ ২.৬ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top