সকল মেনু

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শিশুস্বর্গের শিশু আশ্রমের কাজ শুরু

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধিঃ অসহায় এতিম, প্রতিবন্ধী ও হতদরিদ্র মেধাবী শিশুদের জীবনমান উন্নয়নের লক্ষে শিশু আশ্র্রমের কাজ শুরুু করলো স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান শিশুস্বর্গ। ২০১০ সাল হতে ঝরে পড়া অনাথ, হতদরিদ্র শিশুুদের নিয়ে নানামুখি কার্যক্রমের এ পদক্ষেপ বাস্তবায়নের মধ্য দিয়ে স্বপ্ন পূরণ হতে চলেছে প্রতিষ্ঠানটির।

সোমবার (২ অক্টোবর) দুপুর ১২টায় তেঁতুলিয়া উপজেলার সীমান্তবর্র্তী গ্রাম চিমনজোত এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাজটির শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন। এসময় উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার মো.সানিউল ফেরদৌস, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান, ইউপি সদস্য জামালউদ্দিন বাবু এবং শিশুস্বর্গের প্রতিষ্ঠাতা ও পরিচালক কবীর আকন্দ।
[
২০০৯ সালে উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রামে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন জাবির সাবেক শিক্ষাথী কবির আকন্দ। পরিচালিত হচ্ছে দেশের স্বনামখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষাথীদের দ্বারা। শিশুস্বর্গের জন্মলগ্ন হতেই নিয়মিত শিক্ষা উপবৃত্তি, শীতবস্ত্র, ঈদবস্ত্র বিতরণসহ শিক্ষিত ও অর্ধশিক্ষিত বেকার তরুণদের কর্মসংস্থান সৃষ্টি, হতদরিদ্র নারীদের মাঝে গাভী দিয়ে স্বাবলম্বী করণসহ নানামুখী সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে।

এ সংগঠনের অর্থায়নে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২৭ জন মেধাবী শিক্ষার্থী অধ্যয়ন করছে। ইতিমধ্যে আমরা শিশুদের উন্নত শিক্ষা ও স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে হাসপাতাল ও স্কুল নির্মানের জন্য নিজস্ব জমিতে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top