সকল মেনু

এবার মুন্সীগঞ্জে টেক্সাইল মিলে অগ্নিকাণ্ড : নিহত ৬

 হটনিউজ ডেস্ক : এবার মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুরে একটি টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডে ৬ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে আইডিয়াল টেক্সটাইল মিল নামের ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

নিহত শ্রমিকদের মধ্যে ৫ জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে ৩ জনের নাম জান গেছে। তারা হলেন- নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জ্বল (২০)।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জয়নাল আবেদীন বলেন, মিলের দ্বিতীয় তলায় সকালে রাসায়নিক ব্যবহার করে স্যাম্পল তৈরির কাজ চলছিল। পাশেই চলছিল ওয়েলডিংয়ের কাজ। এক পর্যায়ে ওয়েলডিংয়ের ফুলকি থেকে পাশের কেমিকেলের গুদামে আগুন লেগে যায়। পরে তা কারখানার বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে।’

তিনি আরও বলেন, কেমিক্যালের গুদামে আগুন লাগার পর গ্যাসের সৃষ্টি হলে তাতেই ৬ শ্রমিকের মৃত্যু হয়। তাদের কেউ পুড়ে মারা যাননি।

এদিকে ঘটনায় পারপরই জেলা প্রশাসক শায়লা ফারজানা ঘটনাস্থাল পরিদর্শন করেন। তার নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ ৪ কর্মকর্তাকে আটক করে পুলিশ।

নিহত শ্রমিকদের দাফনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেয়া হয়েছে বলে কর্মকর্তারা জানান।

মুন্সীগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শওকত আলী জোয়ারদার জানান, তারা আগুন নিয়ন্ত্রণে আনলেও ভেতরে ডাম্পিংয়ের কাজ চলছে। ভেতরে আরও কেউ হতাহত আছেন কি না, তাও দেখা হচ্ছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সাংবাদিকসহ উৎসুক জনতা বাইরে ভিড় করলেও কাউকে কাছে যেতে দেয়া হচ্ছে না। কারখানার বাইরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top