সকল মেনু

ভারতে ভূমিধসে ৭ জনের মৃত্যু

 ভারতের উত্তরাঞ্চলীয় পার্বত্য অঞ্চলে বড় ধরনের ভূমিধসে দুটি বাস পাহাড়ি রাস্তা থেকে গভীর খাদে পড়ে অন্তত সাত জন মারা গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, নিখোঁজ রয়েছে আরো ২০ জন।

হিমাচল প্রদেশে শনিবার মাঝরাতের দিকে বাসদুটি চা খাওয়ার জন্য যাত্রা বিরতি করে। এ সময় ভূমিধস হয়। রাজ্যের রাজধানী শিমলা থেকে প্রায় ২শ’ কিলোমিটার দূরের রাস্তা কয়েকটন পাথর ও কাদামাটিতে চাপা পড়ে। খবর পেয়ে উদ্ধারকারী দলের সদস্যরা রাতের আঁধারেই ঘটনাস্থলে ছুটে যায়। এর কয়েকঘন্টা পর সেনা সদস্যরা তল্লাশি ও উদ্ধার অভিযানে যোগ দেয়।

ঘটনাস্থল থেকে সিনিয়র কর্মকর্তা সন্দীপ কদম বলেন, ছয় জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে এখনো আরো অনেকে নিখোঁজ রয়েছে। মৃতের সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া(পিটিআই) জানায়, এই দুর্ঘটনায় ৩০ জন মারা গেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

অন্যান্য খবরে আরো বেশি লোক মারা যাওয়ার আশঙ্কা করা হয়েছে। ভূমিধসে পাহাড়ের পাদদেশে কয়েকটি বাড়িঘর ও বস্তিও ধ্বংস হয়েছে। হিমালয় অঞ্চলে কয়েক দিনের টানা ভারী বৃষ্টিপাতে ভূমিধসের সৃষ্টি হয়েছে। এএফপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top