সকল মেনু

এবার যুক্তরাষ্ট্রে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৬

অান্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে সামরিক বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটিতে থাকা ১৬ আরোহীর সবার মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নৌবাহিনীর কেসি-১৩০ বিমানটি বিধ্বস্ত হলে এ প্রাণহানির ঘটনা ঘটে। দুর্ঘটনা ও প্রাণহনির সত্যতা নিশ্চিত করেছে মিসিসিপি’র জরুরি বিভাগ।

রাজ্যের লেফ্লোর কাউন্টির মহাসড়ক সংলগ্ন একটি সয়াবিন ক্ষেতে বিমানটি বিধ্বস্ত হয়। এ সময় বিমানটির ধ্বংসাবশেষ প্রায় পাঁচ মাইল এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, মাঝ আকাশে বিমানটিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

লেফ্লোর কাউন্টির জরুরি বিভাগের পরিচালক ফ্রেড র‍্যান্ডল জানিয়েছেন, বিমানটির কোনও আরোহী জীবিত নেই।

এর আগে স্থানীয় কর্মকর্তারা প্রাথমিকভাবে বিমানটিতে আটজন আরোহী থাকার কথা জানিয়েছিলেন। তবে পরে ১৬ আরোহী থাকার খবর নিশ্চিত করে কর্তৃপক্ষ।

নৌবাহিনীর মুখপাত্র সারাহ বার্নস বলেন, “১০ জুলাই মার্কিন নৌবাহিনীর কেসি-১৩০ বিমানটি বিধ্বস্ত হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।”

এক বিবৃতিতে দুর্ঘটনার শিকার ব্যক্তি ও তাদের প্রিয়জনের জন্য প্রার্থনার আহ্বান জানিয়েছেন মিসিসিপি’র গভর্নর ফিল ব্রায়ান্ট।

উল্লেখ্য, মার্কিন সামরিক বাহিনীতে ব্যাপকভাবে ব্যবহৃত বিমানগুলোর একটি এই কেসি-১৩০। সূত্র: সিএনএন, এনবিসি নিউজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top