সকল মেনু

প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যান চালক ইমাম হোসেন বিমান বাহিনীতে চাকরি পেয়েছে

গৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রীকে বহনকারী টুঙ্গিপাড়ার ভ্যান চালক ইমাম শেখের মনের বাসনা পুরণ হয়েছে। পৃথিবীর মধ্যে সে এখন সবচাইতে সুখি ও ভাগ্যবান ব্যক্তি বলে দাবি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অব্যাক্ত মনের আশা পুরণ করায় ইমাম প্রধানমন্ত্রী সুস্বাস্থ, সাফল্য ও দীর্ঘায়ূ কামনা করেছে। এ জন্য সে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকার কথা ব্যক্ত করেছে।
বাংলাদেশ বিমান বাহিনীতে তার চাকরি হয়েছে। প্রধানমন্ত্রীকে বহনকারী ইমামের ভ্যান চলে যাচ্ছে যাদুঘরে। তার পিতা মানসিক রোগী আব্দুল লতিফ শেখের চিকিৎসা ও ঘরবাড়ি মেরামতের জন্য বিমান বাহিনীর পক্ষ থেকে ৪০ হাজার টাকা সহায়তা করা হয়েছে।
রোববার বেলা সাড়ে ১১ টার দিকে বিমান বাহিনীর যশোর  ক্যান্টনমেন্টের  বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির স্কোয়ার্ডন লিডার হারুন-উর- রশিদ টুঙ্গিপাড়া সরদারপাড়া গ্রামে ইমাম শেখের বাড়িতে গিয়ে ইমাম শেখের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন। এরপর তিনি  ইমাম শেখের অসুস্থ পিতার  চিকিৎসা ও ঘরবাড়ি মেরামতের জন্য বিমান বাহিনীর পক্ষ থেকে ৪০ হাজার টাকা তুলে দেন ইমামের মা শাহানূর বেগমের হাতে। এ সময় বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির স্কোয়ার্ডন এ্যাসিট্যান্ট লিডার দেলোয়ার হোসাইন সহ বিমান বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া প্রেসক্লাবের সভাপতি বিএম গোলাম কাদের স্বাক্ষী হিসেবে  ইমাম শেখের নিয়োগ পত্রে স্বাক্ষর করেন।
এ সব প্রক্রিয়া শেষে দুপুর ১২ টার দিকে ইমাম শেখ ব্যাগ ব্যাগেজ ও ভ্যান নিয়ে বিমান বাহিনীর গাড়িতে করে যশোরের উদ্দেশ্যে রওনা দেন।


বিমান বাহিনীর যশোর  ক্যান্টনমেন্টের  বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির স্কোয়ার্ডন লিডার হারুন-উর- রশিদ বলেন, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ইমামকে বিমান বাহিনীতে চাকরি দেয়া হয়েছে। ইতোমধ্যে তার নিয়োগপত্র হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যান আমরা যশোর নিয়ে যাচ্ছি। পরে এ ভ্যান যাদুঘরে পাঠানো হবে।
প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি  কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহ  বলেন, পরম মমতাময়ী প্রধানমন্ত্রী ইমামের মনের ইচ্ছা জানতে পেরে তা পুরন করেছেন। দরিদ্র এ পরিবারের পাশে দাড়িয়েছেন। দিয়েছেন ইমামের পিতার চিকিৎসা ও বাড়িঘর মেরামতের সহায়তা।
ইমামের মা শাহানূর বেগম বলেন, প্রধানমন্ত্রী ছেলের চাকরি দেয়ার পাশাপাশি আমাদের জন্য সব কিছু করবেন এমন প্রত্যাশা করিনি। প্রধানমন্ত্রী আমাদের জন্য যা করেছেন, তার জন্য আমারা সারা জীবন কৃতজ্ঞ থাকবো। তিনি আমাদের মতো গরীব মানুষের মুখে হাঁসি ফুঁটানোর জন্যই নিরলস কাজ করছেন। আল্লাহ তাকে দীর্ঘ দিন দেশ পরিচালনার এ মহৎ কাজে নিয়োজিত রাখুন এ দোয়া করি।
ইমামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ইউনুস আলী মোল্লা বলেন, ইমামের বাবা মানসিক রোগী। সংসারের অভাব অনটনের কারণেই ইমাম পড়াশোনা ছেড়ে ভ্যান চালাতো। প্রধানমন্ত্রী তার ভ্যানে চড়ার পর তার ভাগ্য বদলে গেছে। অত্যন্ত দয়ালু প্রধানমন্ত্রী তাকে চাকরি দিয়েছেন। তাদের পরিবারে দায়িত্ব নিয়েছেন এতে গ্রামবাসী খুবই আনন্দিত। প্রধানমন্ত্রীর এ মহানুভবতায় সবাই বঙ্গবন্ধু কন্যার জন্য দেয়া করছেন।
উল্লেখ্য গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাতি নাতনি নিয়ে ইমামের ব্যাটারী চালিত ভ্যানে করে টুঙ্গিপাড়া গ্রামে  ঘুরতে বের হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top