সকল মেনু

কুড়িগ্রামে মেলায় উপচে পড়া ভিড়

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার থেকে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। মেলার ২য় দিন শনিবার মেলা প্রাঙ্গণে ছিল উপচে পড়া ভিড়। বিশেষ করে শিশু কিশোররা স্টলে স্টলে বিভিন্ন উদ্ভাবনী বিষয় পর্যবেক্ষণ করেন।
গত বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক খান মোঃ নূরুল আমিন সাংবাদিকদের এ বিষয় অবহিত করেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেল ৪টায় এ মেলার উদ্বোধন করেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার(রাজস্ব) আব্দুল মজিদ। জেলা প্রশাসান সুত্রে জানা যায়,সরকারের ঘোষিত রুপকল্প ভিশন টোয়েন্টি টোয়েন্টি ওয়ান (ভিশন-২০২১) বাস্তবায়নে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমুহকে উৎসাহিতকরণ ও জনগণের দোরগোড়ায় সেবা প্রদানের ক্ষেত্রে গৃহীত পদক্ষেপসমুহ অবহিতকরণের লক্ষে এ মেলার আয়োজন করা হয়। সরকারের এটুআই(এক্সেস টু ইনফরমেশন)প্রোগ্রামের আওতায় এটি আজ ২৯ জানুয়ারী পর্যন্ত চলবে। এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান-সাবেক এমপি মোঃ জাফর আলী। এ মেলায় ৪০টি স্টলের মধ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস এর রেডিও চিলমারীর অংশগ্রহণ করে। এসব স্টলের মাধ্যমে প্রতিদিন ই-সেবাসহ তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবনী বিষয় উপস্থাপিত হবে। মেলা মঞ্চে প্রতি সন্ধ্যায় ভূমি সেবা সহজি করন, ভূমি ব্যবস্থাপনার আধুনিকায়ন, সেটেলম্যান্ট অপারেশনের উপর বিষয় ভিত্তিক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হচ্ছে। মেলায় উপস্থাপিত বিষয়ের উপর ৯টি ক্যাটাগরিতে ১৪টি পুরস্কার প্রদান করা হবে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম সেলিম,অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল ইসলাম,কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোখসানা পারভীন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top