সকল মেনু

বিজিবির জন্য প্রশিক্ষন প্রাপ্ত ১৮টি কুকুর

unnamed যশোর প্রতিনিধি : যশোরের বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিজিবি’র জন্য আনা হলো প্রশিক্ষন প্রাপ্ত ১৮ টি ভারতীয় কুকুর। বিজিবি’র ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের মধ্য প্রদেশের ট্যাকেরপুর বিএসএফ ট্রেনিং সেন্টারে ৬ মাসের ডগ স্কোয়ার্ড  ট্রেনিং শেষে বিজিবির সহকারী পরিচালক শাহাদৎ হোসেন কুকুরগুলো নিয়ে আসেন।
ভারতের মধ্যপ্রদেশ ট্যাকেরপুর বিএসএফ ট্রেনিং সেন্টারে বিজিবি সদস্যদের পাশাপাশি ১৮ টি কুকুরকে ও আধুনিক প্রশিক্ষনে প্রশক্ষিত করা হয়। প্রশক্ষিত এক একটি কুকুর ভারতীয় ৩২ হাজার রূপিতে কেনা হয়েছে। এর আগে কুকুরগুলো বাংলাদেশে আনার পর শার্শা প্রাণিসম্পদ অধিদপ্তরের চিকিৎসকরা এসব কুকুরের স্বাস্থ্য পরীক্ষা করেন। যশোর ২৬ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, আধুনিক প্রশিক্ষন প্রাপ্ত এসব কুকুর দিয়ে সীমান্তে অপারেশনাল কাজে অর্থ্যাৎ অস্ত্র, মাদক ও চোরাচালান পন্য জব্দ করার কাজে নিয়োজিত করা হবে। সীমান্তবর্তী বিভিন্ন স্থানে ও যানবাহনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা মাদক ও অস্ত্র উদ্ধারে এসব কুকুর খুবই পারদর্শী। অচিরেই এসব কুকুর সীমান্তবর্তী অঞ্চলে মাদক ও অস্ত্র চোরাচালান প্রতিরোধে নিয়োজিত করা হবে। রোববার কুকুর গুলো যশোর থেকে ঢাকায় বিজিবি’র সদর দপ্তরে পাঠানো হয়েছে বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top