সকল মেনু

বিল ইংলিশ নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী

24495934db765802471707c45b9b8e27-584e1a8d870afআন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : বিল ইংলিশকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ডের ক্ষমতাসীন ন্যাশনাল পার্টি । উপপ্রধানমন্ত্রী হিসেবে এখনকার সামাজিক গৃহায়নমন্ত্রী পলা বেনেটের নাম ঘোষণা করা হয়েছে। ন্যাশনাল পার্টির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিদায়ী প্রধানমন্ত্রী জন কি আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দেন। গত সপ্তাহে জন কি পারিবারিক কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করছেন। এটিকে জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত বলে উল্লেখ করেন তিনি। তিনবারের প্রধানমন্ত্রী জানিয়ে দেন, ২০১৭ সালের নির্বাচনে দাঁড়াবেন না।
জন কি’র স্থলাভিষিক্ত হতে যাওয়া বিল ইংলিশ বর্তমানে অর্থমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। সোমবার তিনি ওয়েলিংটনে সরকারি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

ন্যাশনাল পার্টির প্রেসিডেন্ট পিটার গুডফেলো বলেন, ইংলিশ ও বেনেট দুর্দান্ত নেতা হতে যাচ্ছেন, যারা অভিজ্ঞতা ও নতুন চিন্তার অধিকারী। গুডফেলো আরও বলেন, ‘তাদের নেতৃত্বে নিউজিল্যান্ডের নাগরিকরা স্থিতিশীল সরকারের কাছ থেকে লাভবান হবেন, পাশাপাশি পরিবার ও ব্যবসার জন্য নিবেদিত হয়ে কাজ করবেন।’

বিল ইংলিশ ১৯৯০ সালে পার্লামেন্টে যোগদানের সুযোগ পান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top