সকল মেনু

কৃষকদের উদ্বুদ্ধ করতে এক সাথে কাজ করুন : মতিয়া চৌধুরী

motia_46936হটনিউজ২৪বিডি.কম : শস্যের বহুমুখীকরণের জন্য এক সাথে কাজ করতে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এবং অন্যান্য স্থানীয় প্রতিষ্ঠানের কৃষি বিজ্ঞানীদের প্রতি আহবান জানিয়ে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশ রাইস রিচার্চ ইনিস্টিটিউট (বিআরআরআই) এবং ইন্টারন্যাশনাল রাইস রিচার্চ ইনিস্টিটিউট (আইআরআরআই) অধিক পানি ও খরা সহিষ্ণ শস্য বহুমুখীকরণে কৃষকদের উদ্বুদ্ধ করতে এক সঙ্গে কাজ করতে হবে। আজ শুক্রবার রাজধানীর বিএডিসি ভবনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে এ কথা বলেন। বিএডিসির ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

খাদ্য শস্য উৎপাদনে কৃষকদের সহায়তায় বিএডিসির ভূমিকার প্রশংসা করে কৃষিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রণীত নীতির আলোকে বিএডিসিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার বিএডিসিকে আরো শক্তিশালী করবে,যাতে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মকবুল হোসেন এবং কৃষি সচিব মইনউদ্দিন আব্দুল্লাহ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top