সকল মেনু

চট্টগ্রাম ম্যাচে বৃষ্টির বাগড়ার শঙ্কা

9-9খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ-ইংল‌্যান্ড ওয়ানডে সিরিজ নির্ধারণী খেলার আগের দিন সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর দুপুরের পর অঝোর ধারায় ভিজেছে বন্দর নগরী চট্টগ্রাম।

মঙ্গলবার সন্ধ‌্যার আগে বৃষ্টি থামলেও আকাশের গোমড়া ভাব কাটেনি। বুধবারও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে পতেঙ্গা আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছে।

বুধবার সিরিজের শেষ ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও ইংল‌্যান্ড ক্রিকেট দল। ঢাকায় দুটি খেলায় জয়ের পাল্লা সমান-সমান বলে চট্টগ্রামেই নির্ধারিত হবে সিরিজ জয়।

খেলার দুদিন আগে সোমবার চট্টগ্রামে পৌঁছে গেলেন দুই দলের খেলোয়াড়রা। আগের খেলায় আচরণ নিয়ে বিতর্কে দুই দলের মধ‌্যে উত্তাপ থাকলেও মঙ্গলবার তাদের অনুশীলন নিরুত্তাপ হয়ে পড়ে বৃষ্টিতে।

তবে ক্রীড়ামোদীদের জন‌্য আশার কথা শোনাচ্ছেন আবহাওয়া অধিদপ্তরের জ‌্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান।

তিনি বলেন, “আজ রাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টি চলবে। যেহেতু খেলা বিকালে, তখন নাগাদ পরিস্থিতির উন্নতি হতে পারে।”

তবে আবহাওয়া পরিস্থিতি দেখে এবং চট্টগ্রাম বন্দরে ৩ নম্বর সতর্কতা সঙ্কেত জারিতে ততটা আশাবাদী হতে পারছে না চট্টগ্রামবাসী।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আতিকুর রহমান বলেন, “আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে সকালের দিকে আমরা আবহাওয়ার পূর্বাভাস হালনাগাদ করব।”

তিনি জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চরণশীল মেঘমালার কারণে চট্টগ্রামে বৈরী আবহাওয়া বিরাজ করছে। এ কারণে চট্টগ্রাম সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্কতা সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

গত এক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিনই দিন ও রাতের বিভিন্ন সময় চট্টগ্রামের বৃষ্টি ঝরছে; কখনও ধীরে, কখনও বা মুষলধারে।

সিরিজের শেষ ওয়ানডে ছাড়াও বাংলাদেশ-ইংল‌্যান্ড একটি টেস্টও হবে চট্টগ্রামে। ২০ অক্টোবর শুরু হবে পাঁচ দিনের ওই খেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top