সকল মেনু

unnamedডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের অধুনালুপ্ত ছিটমহল সংশ্লিষ্ট ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফুলবাড়ী উপজেলা ও ভুরুঙ্গামারী উপজেলা রির্টানিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন প্রতিদ্বন্দী প্রার্থীরা। ৭ অক্টোবর যাচাই-বাচাই, ১৪ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার ও ১৫ অক্টোবর প্রতীক বরাদ্দের পর এ ৬ ইউনিয়ন পরিষদে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।
ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল লাগোয়া ফুলবাড়ী, কাশিপুর ও ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদ এবং ভুরুঙ্গামারী উপজেলার বিলুপ্ত ছিটমহল লাগোয়া পাথরডুবি, শিলকুড়ি ও ভুরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার ২৭০০ জন ও ভুরুঙ্গামারী উপজেলার সেউতি কুরশা, বড় গাঁওচুলকা, সাহেবগঞ্জসহ ১০টি বিলুপ্ত ছিটমহলের ২৯২ জন ভোটার ভোট দিতে পারবেন।
দীর্ঘ ৬৮ বছরের বন্দী জীবনের অবসান ঘটিয়ে গত বছরের ৩১ জুলাই মধ্যরাতে ছিটমহল বিনিময়ের পর এবারই প্রথম বাংলাদেশী হিসেবে নির্বাচনে ভোট দিতে পারবেন ছিটমহলের ভোটাররা।
কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন জানান, বিলুপ্ত ছিটমহল গুলো ছিটমমহল লাগোয়া ইউনিয়ন পরিষদের সাথে সংযুক্ত করা হলেও ছিটের অধিবাসীরা ভোটার না হওয়ায় এ ৬টি ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল। বিলুপ্ত ছিটবাসীরা ভোটার হওয়ায় আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার ১১টি ছিটমহলের ২৯৯২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

unnamed

উল্লেখ্য-
গত ৩ অক্টোবর ফুলবাড়ী উপজেলার অধুনালুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার কালিরহাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে ছিটবাসীদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন করেন প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিব উদ্দিন আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top