সকল মেনু

সাকিবের শুরুতেই ডাবল ধাক্কা : আফগানিস্তান ১৫৭/৪

 6_36074হটনউজ ডেস্ক: আফগানিস্তানের ইনিংসের শরুতেই অর্থাৎ ম্যাচের চতুর্থ ওভারে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আাল হাসানের ডাবল ধাক্কায় ২ ব্যাটসম্যান সাজ ঘরে। ৩.৪ ওভারে দলীয় ১৪ রানে ফেরেন ১০ রানে থাকা নওরোজ মঙ্গল এবং ওভারের শেষ বলে রানের খাতা খোলার আগেই এলবির ফাঁদে পরেন রহমত শাহ। এরপর দলীয় ৫৯ রানে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম বলেই তৃতীয় আঘাত হানেন অভিষিক্ত মোসাদ্দেক হোসেন। তিনি ফেরান হশমতুল্লাহ শহিদীকে। এর পর দলীয় ৬৩ রানে সাকিবের বলে তাসকিনের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ৩৫ রান করা উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। ইনিংসে এটি ছিল সাকিবের ৩ উকেট। ২০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৭ ওভার শেষে আফগানদের সংগ্রহ ১৫৭/৪।
এর আগে তাদের বিরুদ্ধে মাত্র ২০৮ রানেই অল আউট হয়ে গেছে বাংলাদেশ। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফকারি দলের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে তামিম, মুশফিক, সাকিবদের কেউই যেন দঁড়াতেই পারেননি। আর সে কারণেই আজ এ করুণ দশা হয়েছে টাইগারদের। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে খেলা শেষ হয়ে যায়। সবগুলো উইকেট হারিয়ে মাত্র ২০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। শেষ দিকে ইনিংসের সর্বোচ্চ ৪৫ রান করেছেন আজ অভিষিক্ত মোসাদ্দেক হোসেন। তার ৪৫ রানের সুবাদে ২০০ রান পার করতে পেরেছে বাংলাদেশ। এছাড়া ৩৮ রান তুলেছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম। আর তামিম ২০, সৌম্য ২০, মাহমুদুল্লাহ ২৫, সাকিব করেছেন ১৭ রান।
৪৩তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দলীয় অষ্টম ও নমব উইকেট হারালো বাংলাদেশ। রশিদ খানের পর পর ২ বলে এলবিডব্লিউ আউট হয়ে মাঠ ছাড়েন তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ। এ ওভারের শেষ বলে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ব্যক্তিগত ২ রানে মোহাম্মদ নবীর দ্বিতীয় শিকার হয়ে (এলবিডব্লিউ) প্যাভিলিওনে ফেরেন। এর আগে ৩২তম ওভারে সেই নবীর বলেই এলবিডব্লিউর ফাঁদে আটকা পড়েন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আর পরের ওভারে রশিদ খানের বলে আউট হন সাব্বির।
২৫তম ওভারের শেষ বলে মাহমুদুল্লাহ ব্যক্তিগত ২৫ রানে নবি-উল-হকের বলে বোল্ড হন। দুই ওভার পরে রহমত শাহ’র বলে ব্যক্তিগত ৩৮ রানে ক্যাচ দিয়ে প্যাভিলিওনে ফেরেন মুশফিক। তার আগে মিডিয়াম পেসার মিরওয়াইস আশরাফ তাদের আউট করেন। দাওলাত জাদরানের ক্যাচে পরিণত হন আগের ম্যাচে হাফসেঞ্চুরি করা তামিম। আর হাসমতউল্লার ক্যাচে প্যাভিলিওনে ফেরেন সৌম্য।
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা স্বাগতিকদের হয়ে এদিন শুরুটা দারুণ করেন টাইগার ২ ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে তাদের ব্যাট থেকে আসে ৪৫ রান। তবে দু’জনই ব্যক্তিগত ২০ রান করে আউট হন। পক্ষান্তরে সফকারি দলের রাশিদ খান নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন মেহম্মদ নবী ও আশরাফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top