সকল মেনু

বাল্য বিয়ে: ভোলার বোরহানউদ্দিনে ৩ জনের কারাদন্ড, ১ জনের জরিমানা

unnamedভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে বুধবার মধ্য রাত পৌনে ১২ টার দিকে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম মোঃ আঃ কুদদূস  দুই বিয়ে বাড়িতে আকস্মিক উপস্থিত হয়ে এক বিয়ে বাড়িতে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও অন্য বিয়ে বাড়িতে ১ জনের জরিমানা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ কুদদূস জানান, তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর ইউনিয়নের দুই নাম্বার ওয়ার্ডের হাচন আলীর ছেলে জামালের (২৭) সাথে বোরহানউদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের  ৯ নাম্বার ওয়ার্ডের জান্নাত বেগমের (১৩) বিয়ের পর কনের বাড়িতে বরপক্ষ এসে সর্বশেষ আনুষ্ঠানিকতা সম্পন্ন করছে এমন খবরের ভিত্তিতে তিনি ওই বাড়িতে হাজির হন। ওই সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে বর জামাল হোসেন, কনের মা মায়ানুর বেগম ও কনের দুলাভাই নুরুল ইসলামকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এসময় মেয়ের বাবা হাচন আলী সটকে পড়ে।
এরপরই একই রকম ঘটনায় একই ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের কামাল হোসেনের বাড়িতে উপস্থিত হন। ওই স্থানে কামাল হোসেনের মেয়ে মিশু আক্তারের (১৫) সাথে চরফ্যাশন পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ডের শানু মিয়ার ছেলে মোসলে উদ্দিনে শেষ আনুষ্ঠানিকতা চলছিলো। উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে কনের বাবা সটকে পড়ে। তবে ভ্রাম্যমান আদালত বসিয়ে বরের বাবা শানু মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। দুই কনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মেম্বারের জিম্মায় দেয়া হয়েছে।
নির্বাহী অফিসার মোঃ আঃ কুদদূস বলেন, উপজেলায় গত ৩ মাসে প্রায় ২শ’ বাল্য বিবাহ বন্ধ ও শতাধিক লোককে জেল জরিমানা করায় বাল্য বিবাহ বন্ধ্যের পথে। এ কারণে এখন পাশ্ববর্তী উপজেলায় বিয়ে পড়ানো হয়। সবাই সচেতন হলে বাল্য বিবাহ সম্পূর্ণ নিরোধ করা অসম্ভব কোন বিষয় নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top