সকল মেনু

প্রতি শিফটে ৩০০ শ্রমিক কাজ করতেন

গাজীপুর জেলার টঙ্গীর বিসিক শিল্প নগরী এলাকার ট্যাম্পাকো পুটিং লিমিটেড নামক পোশাক কারখানায় প্রতি শিফটে তিন শতাধিক শ্রমিক কাজ করতে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

রাতের শিফটের কাজ শেষ হওয়ার আগেই শনিবার ভোর ৬টার দিকে বয়লার বিস্ফোরণের পর আগুন ধরে যায়।

এতে পুরো ভবন ধসে যায়। মূলত এখানে প্যাকেজিংয়ের কাজ হতো। ফলে প্লাস্টিক তৈরির বিপুল পরিমাণে দাহ্য পদার্থ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আগুনের পর তাৎক্ষণিকভাবে অনেকেই বেরিয়ে আসতে সক্ষম হন। তবে আরও অনেকে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। আগুন ক্রমেই আশপাশে ছড়িয়ে পড়ছে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ১৫ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

শনিবার ভোর ৬টার দিকে ট্যাম্পাকো পুটিং লিমিটেড নামক কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আখতারুজ্জামান যুগান্তরকে জানান, অগ্নিকাণ্ডে পাঁচতলা ভবন পুরোটা ধসে গেছে। এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন।

এদের মধ্যে ভবন থেকে ১০টি লাশ উদ্ধার করে টঙ্গি ৫০ শয্যার হাসপাতালে রাখা হয়েছে। আর আহত ৩৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হলে সেখানে আরও ৫ জনের মৃত্যু হয়। বাকিরা ঢামেকে চিকিৎসাধীন।

আখতারুজ্জামান আরও জানান, ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top