সকল মেনু

রূপসী ম্যানেগ্রাভ দেবহাটা ফরেস্ট

unnamedসাতক্ষিরার দেবহাটা থেকে ফিরে, যশোর প্রতিনিধি আব্দুল ওয়াহাব মুকুল: একটু অবসর বিনোদনে নান্দনিক সৌন্দর্য উপভোগ ও মানষিক শান্তির পরশ নিতে ‘রূপসী ম্যানেগ্রাভ দেবহাটা ফরেস্ট’-এ প্রকৃতিপ্রেমি মানুষের ঢল নামতে শুরু করেছে। সুন্দরবনের নৈসর্গিকতার আদোলে নির্মানশৈলির অনুপম সৌন্দয্য মানুয়কে বিমোহিত করছে। আগত দর্শনার্থীরা বলছে এধরনের স্থাপনায় আসলে প্রকৃতির পাশাপাশি মানুষের প্রতি মানুষের ভালোবাসাবোধ জাগ্রত হবে।
। এসময় তিনি স্পটটিতে বিভিন্ন প্রজাতির ।
দেবহাটা উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফার উদ্যোগে উপজেলার শিবনগর গ্রামে ‘রূপসী ম্যানেগ্রাভ দেবহাটা ফরেস্ট’ নামে একটি বিনোদন কেন্দ্র গড়ে ওঠে। এখানে সুন্দরবন থেকে বিভিন্ন প্রজাতির গাছ এনে রোপণ করা হয়, খনন করা হয় একটি দীঘি, তৈরি করা হয় একটি রেস্ট হাউজ। বহু স্থান থেকে এখানে  মানুষ আসেন একটু শান্তির পরশ নিতে।
বুধবার বিকেলে এখানে ‘প্রগতি পল¬ী উন্নয়ন ফাউন্ডেশন’-এর সহযোগিতায় দেবহাটা উপজেলায় কর্ম দিবসের শেষ বিকেলটা কাটালেন নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন। তিনি ২ হাজার ৬০০ কেওড়া, বাইন, গোলপাতা, সুন্দরী, বট, তমাল, কতবেল, হুইপিন, দেবদারুসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন।
এসময় তার সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুস সামাদ, প্রগতি পল্লী ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রাণনাথ দাশ, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, উপজেলা বন কর্মকর্তা মিলনকান্তি বিশ্বাস, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর কে বাপ্পা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top