সকল মেনু

সুন্দরবনের জলদস্যু শান্ত ও আলম বাহিনীর আত্মসমর্পণ

ছবি: যমুনা টেলিভিশন হতে নেয়া

সুন্দরবনের জলদস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ জন সদস্য অস্ত্রসহ আনুষ্ঠানিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে আত্মসমর্পণ করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে নগরীর র‌্যাব-৮ কমপ্লেক্সে তারা আত্মসমর্পণ করেন। এ সময় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রথমে বাহিনী প্রধান আবদুল বারেক তালুকদার শান্তর নেতৃত্বে তার দল স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র তুলে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। এরপর আলম তার সদস্যদের নিয়ে আত্মসমর্পণ করেন। তাদের সবার বাড়ি বাগেরহাটের মংলায়। এ সময় জলদস্যুরা ২০টি আগ্নেয়াস্ত্র ও এক হাজার ৮০০ রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে জমা দেন।

র‌্যাব-৮’র উপঅধিনায়ক মেজর আদনান জানান, আত্মসমর্পর্ণের উদ্দেশ্যে দস্যুবাহিনী দুটিকে কড়া নিরাপত্তায় বরিশাল নগরীতে আনা হয়।

র‌্যাব সূত্র জানায়, নানা কারণে সুন্দরবন দাপিয়ে বেড়ানো শান্ত ও আলম বাহিনী তাদের স্বাভাবিক জীবনে ফিরতে যমুনা টিভির মাধ্যমে অস্ত্রসহ আত্মসমর্পণের সিদ্ধান্ত নেয়। সে মতে তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন করে।

এদিকে এই দুই জলদস্যু বাহিনীর আত্মসমর্পণের খবরে স্বস্তি ফিরে এসেছে সুন্দরবনসংলগ্ন উপকূলে। এর আগে গত ১ জুন সুন্দরবনের কুখ্যাত মাস্টার বাহিনীর ১০ সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন। মাস্টার বাহিনীর প্রধানসহ ১০ সদস্য ৫২টি অস্ত্র ও ৫ হাজার গুলি, ট্রলারসহ অন্যান্য উপকরণ স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন।

যমুনা টিভির মধ্যস্থতায় আজ আত্মসমর্পন করে তারা। আর এতে সার্বিক সহায়তা করছে আইন শৃঙ্খলা বাহিনীর র‌্যাপিড এ্যকশন ব্যাটেলিয়ন(র‌্যাব)।

উল্লেখ্য, এর আগেও যমুনা টিভির মধ্যস্থতায় মাষ্টার বাহিনী ও ইলিয়াস এবং মজনু বাহিনীর সদস্যরা আগ্নেয়াস্ত্রসহ আত্মসমর্পণ করেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top