সকল মেনু

আদিবাসী ছাত্র পরিষদ ও আদিবাসী যুব পরিষদের বিক্ষোভ মিছিল

unnamedহটনিউজ ডেস্ক: নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ৩নং ভাবিচা ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মিনতী রানী উরাও’কে পিটিয়ে গুরুতর জখমের প্রতিবাদে আদিবাসী ছাত্র পরিষদ ও আদিবাসী যুব পরিষদের উদ্যোগে আজ ০৬ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৫:০০টায় রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগরীর গনকপাড়া মোড় থেকে মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জিরো পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতী ভূষণ মাহাতো’র সভাপতিত্বে বক্তব্য রাখেন আদিবাসী যুব পরিষদের সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান, আদিবাসী ছাত্র পরিষদের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নকুল পাহান, কেন্দ্রীয় সদস্য তরুন মুন্ডা।

সংহতি বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম।

এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি বিচিত্রা তিরকি, সাধারণ সম্পাদক টুনু পাহান, রাজমাহী জেলার সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার, আদিবাসী যুব পরিষদেও রাজশাহী জেলা যুগ্ম-আহ্বায়ক হুরেন মুর্মু, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আপেল মুন্ডা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাবিত্রী হেমব্রম, সদস্য ও রাজশাহী কলেজ শাখার যুগ্ম-আহ্বায়ক দুলাল মাহাতো প্রমূখ।

সমাবেশে বক্তারা মিনতী রানী উরাও এর উপর হামলা ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে হামলাকারীদের বিচারের দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, আজ সকাল ৯:০০টায় নিজ বাড়ি থেকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় প্রতিবেশী কর্তৃক মিনতী বালা’র (৩৫) উপর হামলা করলে গুরুতর আহত হন। এ ঘটনায় মিনতী বালা বাদী হয়ে নিয়ামতপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top