সকল মেনু

শ্রীলঙ্কান ক্রিকেট বাসে হামলায় জড়িত ৪ জঙ্গি নিহত

file_30518খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কার ক্রিকেট দলের টিম বাসের ওপর হামলা চালিয়েছিল জঙ্গি বাহিনী। লাহোরের গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামের বাইরের সেই ঘটনায় যুক্ত ১০ জঙ্গির মধ্যে ৪ জন নিহত হয়েছে। গতকাল রবিবার পাকিস্তানের পক্ষ থেকে জনানো হয়েছে, পুলিশের সঙ্গে গুলির লড়াইতেই নিহত হয়েছে ওই চার জঙ্গি। সূত্র মারফত জানা গেছে পুলিশ কয়েকজন জঙ্গিকে ঘিরে ফেলেছিল। সেই সময় পুলিশের ব্যূহ থেকে তাদের বের করে আনতে হঠাৎ কয়েকজন উটকো বন্দুকধারী পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। তারপরেই শুরু হয়ে যায় দুপক্ষের লড়াই। নিহত হয় চার জঙ্গি। যদিও এই ঘটনার কথা যে পুলিশ অফিসাররা জানিয়েছেন তারা নিজেদের পরিচয় গোপন রাখতে বলেছেন বদলার ভয়ে।

প্রসঙ্গত, ভয়াবহ সেই ঘটনায় আহত হয়েছিলেন শ্রীলঙ্কার ছয় ক্রিকেটার। দলে ছিলেন কুমারা সাঙ্গাক্কারা , মহেলা জয়বর্ধনের, দিলশানের মতো বিশ্ববিখ্যাত ক্রিকেটাররা। ঘটনায় মারা যান ১২ জন পুলিশ সহ দুই জন সাধারণ মানুষও। হামলার দায় স্বীকার করেছিল জঙ্গি সংগঠন লস্কর–ঐ–তইবা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top