সকল মেনু

ট্রেনে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু

train_30485হটনিউজ২৪বিডি.কম : আজ সোমবার সকাল ৮টা থেকে রেলে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ট্রেনের অগ্রিম টিকিট নিতে রবিবার গভীর রাত থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে ভিড় করেন কমলাপুর রেলস্টেশনে। দীর্ঘ লাইন দিয়ে শুয়ে কিংবা বসে থাকেন তারা।

আজ দেয়া হবে ৭ সেপ্টেম্বরের টিকেট। আগামীকাল মঙ্গলবার ৮ সেপ্টেম্বরের আর পরশু বুধবার দেয়া হবে ৯ সেপ্টেম্বরের টিকেট। পয়লা সেপ্টেম্বর দেয়া হবে ১০ সেপ্টেম্বরের টিকেট। আর ২ সেপ্টেম্বর দেয়া হবে ১১ সেপ্টেম্বরের টিকেট।

এ ছাড়া ১৪ সেপ্টেম্বরের টিকেট ৫ সেপ্টেম্বর, ১৫ সেপ্টেম্বরের টিকেট ৬ সেপ্টেম্বর, ১৬ সেপ্টেম্বরের টিকেট ৭ সেপ্টেম্বর, ১৭ সেপ্টেম্বরের টিকেট ৮ সেপ্টেম্বর ও ১৮ সেপ্টেম্বরের টিকেট ৯ সেপ্টেম্বর বিক্রি হবে।

পবিত্র ঈদুল আজহা শেষে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় অগ্রিম টিকেট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, প্রতিদিন ২১ হাজার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। সোমবার ৭ তারিখের টিকিট দেয়া হবে। ৩৪টি আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। এ ছাড়া সঙ্গে বিভিন্ন লোকাল ট্রেনের টিকিট তো আছেই। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকিট নিতে পারবেন।

রেলওয়ে জিআরপি থানার অফিসার ইনচর্জ (ওসি) আব্দুল মজিদ বলেন, কোনো ধরনের কালোবাজারি হচ্ছে কিনা, তা নজরদারি করতে পোশাক পরিহিত পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দরা সার্বক্ষণিক কাজ করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top