সকল মেনু

বুড়ো হয়েও আলো ছড়ালেন জয়াবর্ধনে

Jayawarfghjk-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ২০১৫ সালে ওয়ানডে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায় জানিয়েছেন মাহেলা জয়াবর্ধনে। তবে ব্যাট হাতে শাসন করতে এখনও ভালোবাসেন শ্রীলঙ্কান এ কিংবদন্তি। তাইতো খেলে যাচ্ছেন বিভিন্ন দেশের ক্লাব ক্রিকেটে। ‍সাফল্যও পাচ্ছেন।

বয়স ৩৯ চলছে, তবে দমে নেই জয়াবর্ধনে। বর্তমানে ইংলিশ কাউন্টি ক্লাব সামারসেটের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ছড়ি ঘুরানোর দায়িত্ব পালন করছেন জাতীয় দলের হয়ে ‍ওডিআই ও টেস্টে ২৪ হাজারের বেশি রানের মালিক।

সামারসেটের সর্বশেষ ওয়ানডে ম্যাচে জয়াবর্ধনে পেয়ে গেলেন অসাধারণ এক সেঞ্চুরি। ওরচেস্টাশায়ারের বিপক্ষে ম্যাচে তার অপরাজিত ১১৭ রানের ওপর ভর করেই ৭৯ বল বাকি থাকতে বড় জয় নিশ্চিত করে সামারসেট।

ম্যাচে ওরচেস্টাশায়ার প্রথমে ব্যাট করে ৪২.৫ ওভারে ২১০ রানে সবকটি উইকেট হারায়। জবাবে অধিনায়ক জিম অ্যানেডিকে নিয়ে উদ্বোধনী জুটিতেই ১৮৮ রান তোলেন ডানহাতি ব্যাটসম্যান জয়াবর্ধনে। অ্যাডেনলি ৮১ রানে আউট হলেও ১১১ বলে ১৪ চার ও দুই ছক্কায় নিজের ইনিংসটি খেলে জয় নিয়ে মাঠ ছাড়েন এ তারকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top