সকল মেনু

শুধু ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন আশরাফুল

150627071415_bangla_cricket_27241খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও এখনি আন্তর্জাতিক ক্রিকেট বা বিপিএলে খেলতে পারবেননা বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ এ ক্রিকেটারের নিষেধাজ্ঞা শেষ হলো আজ শনিবার।

আন্তর্জাতিক গণমাধ্যম মোহাম্মদ আশরাফুলের আইনজীবীকে উদ্ধৃত করে বলছে তিনি ১৩ই অগাস্ট থেকেই ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন তবে আন্তর্জাতিক ক্রিকেট বা বিপিএলের জন্য তাকে ২০১৮ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বিসিবির প্রধান নির্বাহী এএফপিকে বলেছেন আশরাফুল কোথায় কোথায় খেলতে পারবেন সে বিষয়ে আইসিসির কাছে স্পষ্ট করে জানতে চেয়েছেন তারা। টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল সংবাদিকদের বলেছেন ক্যারিয়ার পুনুরুজ্জীবিত করতে এটি তার জন্য একটি নতুন সুযোগ।

তিনি বলেন, “এখন আমার অগ্রাধিকার হবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করা। সেটি করতে পারলে আশা করি বিসিবি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার নিষেধাজ্ঞা প্রত্যাহারের উদ্যোগ নিবে”।

২০১৩ সালে বিপিএলে ফিক্সিংয়ে জড়িত থাকায় আশরাফুলকে ৩ বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ আট বছরের জন্য নিষিদ্ধ করে বিসিবির গঠিত বিশেষ ট্রাইব্যুনাল। পরে আশরাফুল আপিল করলে সেই নিষেধাজ্ঞা কমে আসে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরে। টেস্টে মাত্র ১৭ বছর বয়সে অভিষিক্ত হওয়া মোহাম্মদ আশরাফুল ৬১টি টেস্ট, ১৭৭ ওয়ানডে ও ২৩ টি টি-২০ ম্যাচ খেলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top