সকল মেনু

বঞ্চিতদের ধৈর্য্য ধরতে বললেন গয়েশ্বর

8-10-290x181হটনিউজ২৪বিডি.কম : বিএনপির নতুন কমিটি থেকে বাদ পড়াদের মূল্যায়নের আশ্বাস দিয়ে তাদের মনক্ষুণ্ণ না হয়ে ধৈর্য্য ধরার পরামর্শ দিয়েছেন দলটির নীতি নির্ধারক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি কমিটিতে বঞ্চিতদের নিয়ে কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর ৪৭তম জন্মদিন উপলক্ষে এর আয়োজন করে বিএনপি।

কাউন্সিলের প্রায় চারমাস পর গত শনিবার বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়। যেখানে দুটি পদ ফাঁকা রেখে ১৭ সদস্যের স্থায়ী কমিটি, ৭৩ সদস্যের উপদেষ্টা পরিষদ এবং ৫০২ সদস্যের নির্বাহী কমিটি নাম ঘোষিত হয়েছে।

কমিটি ঘোষণার পর থেকেই দলটির বিভিন্ন পর্যায় থেকে ক্ষোভ ও অসন্তোষের প্রকাশ ঘটে চলেছে। এরইমধ্যে তিনজন পদত্যাগও করেছেন। কমিটি থেকে বঞ্চিত হয়ে এবং প্রত্যাশিত পদ না পেয়ে অনেকেই রাজনীতিতে নিস্ক্রিয় হয়ে পড়ার চিন্তা করছে। রাজনীতিকে বিদায় বলার প্রক্রিয়ায়ও রয়েছেন অনেকে।

বঞ্চিতদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘মনক্ষুণ্ণ হইয়েন না। অনেক ত্যাগ স্বীকার করেছেন। এখন ধৈর্য্য ধরুন। অবশ্যই আপনাদের খেয়াল রাখা হবে, মুল্যায়ন করা হবে।’
দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দিকে তাকিয়ে আছে মন্তব্য করে তিনি বলেন, ‘দেশের মানুষ ধৈর্য্য ধরে বসে আছেন, খালেদা জিয়া কিছু করতে পারেন কী না।’

এ সময় দলের নেতা-কর্মীদের স্ব স্ব দায়িত্ব পালনের ওপর গুরুত্বরোপ করেন বিএনপির এই নেতা।
প্রয়াত আরাফাত রহমান কোকোর জানাজাকে ঐতিহাসিক আখ্যা দিয়ে গয়েশ্বর চন্দ্র বলেন, সেখানে বিপুলসংখ্যক লোক জমায়েতের মাধ্যমে তারা বার্তা দিয়েছে যে, এদেশের মানুষ খালেদা জিয়ার সঙ্গে আছে।

অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বিএম মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল হোসেন, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top