সকল মেনু

কর্মকর্তাদের ঘুষ না দেওয়ায় বরাদ্দ কম: মেয়র নাছির

pic-of-fgl-290x166হটনিউজ২৪বিডি.কম : মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ঘুষ না দেওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশনে বরাদ্দ কম দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।নগরীতে বুধবার এক সভায় তিনি বলেছেন, ‘দাবি মতো কর্মকর্তাদের ঘুষ দিলে’ যেখানে ৩০০ থেকে ৩৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া যেত, সেখানে তা না দেওয়ায় এসেছে মাত্র ৮০ কোটি টাকা।

বন্দর নগরীর মেয়র নাছির ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম নগর কমিটিরও সাধারণ সম্পাদক।

থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ‘চট্টগ্রাম নগর সংলাপে’ নাছির বলেন, “নগরীর উন্নয়নে আমার চেষ্টা ও আন্তরিকতার কোনো ঘাটতি নেই। কিন্তু এখানে অনেকের সহযোগিতা প্রয়োজন।
“আমাকে বলা হলো- করপোরেশনের জন্য যত টাকা চাই দেওয়া হবে থোক বরাদ্দ হিসেবে, তবে তার জন্য ৫ শতাংশ করে দিতে হবে।”

“এ টাকা পাব কোথায়- জানতে চাইলে ঠিকাদারদের কাছ থেকে ম্যানেজ করতে বলা হয়। আমি কীভাবে নেব? প্রশ্ন করলাম- আমি কি এটা লিখে দিতে পারব যে মন্ত্রণালয়ে দিতে হবে এই জন্য ৫ শতাংশ করে টাকা কাটব? বলে যে, না এটা বলা যাবে না।”

একটি প্রকল্প একনেকে অনুমোদনের পর প্রশাসনিক অনুমোদন পেতে দীর্ঘসূত্রতারও সমালোচনা করেন নাছির।

তিনি বলেন, বড়াইখাল থেকে শাহ আমানত সেতু পর্যন্ত খাল খনন প্রকল্প একনেকে পাস হয়েছে অনেক আগে। কিন্তু এরপরেও এর প্রশাসনিক অনুমোদন পেতে অনেক সময় চলে যাচ্ছে।

২০১৭ সালের জুনে এই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা জানিয়ে নাছির বলেন, “আর দু মাস পরেই লেখালেখি হবে সিটি করপোরেশন ব্যর্থ। কিন্তু অর্থ মন্ত্রণালয় টাকা ছাড় না দিলে আমার কী করার আছে?”

নগরীকে বাসযোগ্য করে তুলতে সবার সহযোগিতা প্রয়োজন তিনি বলেন, জনগণ এগিয়ে না এলে সিদ্ধান্ত বাস্তবায়ন সম্ভব নয়।

কয়েকটি বেসরকারি সংস্থা ও সংগঠন আয়োজিত সংলাপে নাছির বলেন, উন্নয়নের জন্য প্রকল্প গ্রহণ করলেও তা উচ্চ পর্যায় থেকে অনুমোদন নিতে দীর্ঘসূত্রতায় ভুগতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top