সকল মেনু

পার্বতীপুর এ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

unnamedরাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: “দেশকে অস্থিতিশীল করে বর্তমান সরকারের পতন ঘটাতে বিএনপি-জামায়াত একটার পর একটা ষড়যন্ত্র করছে। তবে সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা চালিয়ে দেশের উন্নয়নের বর্তমান গতিধারা কোনভাবে রোধ করা যাবেনা। বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের সারিতে জায়গা করে নিবে”। আজ বুধবার সকালে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে শীতাতপ নিয়ন্ত্রিত নতুন একটি এ্যাম্বুলেন্স আনুষ্ঠানিকভাবে হস্তান্তর কালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড, মোস্তাফিজুর রহমান ফিজার এসব কথা বলেন।
বুধবার বেলা সাড়ে ১১টায় পার্বতীপুরের ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্স হলরুমে নতুন এ্যাম্বুলেন্সের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নবিউর রহমান। এতে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তর রংপুর বিভাগীয় পরিচালক মোজাম্মেল হোসেন, দিনাজপুর জেলা সিভিল সার্জন অমলেন্দু বিশ্বাস ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান।
পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্স সূত্রে জানা গেছে, প্রায় ২৬ লাখ টাকা মূল্যের জাপানী নিশান কোম্পানির শীতাতপ নিয়ন্ত্রিত নতুন এ্যাম্বুলেন্সটি সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় প্রদান করেছে। প্রায় ৪ লাখ জনসংখ্যা অধ্যুষিত পার্বতীপুর উপজেলায় গত ৩ বছর যাবত স্বাস্থ্য কমপ্লে¬ক্সের পুরনো এ্যাম্বুলেন্সটি বিকল হয়ে পড়েছিল। উন্নত ও জরুরী চিকিৎসার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর মধ্যে হাসপাতালের একমাত্র এক্সরে মেশিনটি দীর্ঘ ৯ বছর যাবত নষ্ট হয়ে পড়ে আছে। এছাড়াও ডেন্টালচেয়ারসহ ছোট খাটো অন্যান্য চিকিৎসা সামগ্রী অকেজো হয়ে পড়ে রয়েছে বলে সূত্রটি উল্লেখ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top