সকল মেনু

আসামে বাজারে জঙ্গি হামলায় নিহত ১৪

ঢাকা: ভারতের আসামে জনবহুল একটি বাজারে জঙ্গি হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৫ জন।

শুক্রবার দুপুরে ৬/৭ জন জঙ্গি একে-৪৭ রাইফেল নিয়ে বাজারে ঢুকে এলোপাথাড়ি গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে। হামলার সময় নিরাপত্তাবাহিনীর গুলিতে এক সন্ত্রাসীও নিহত হয়। পরে ঘটনাস্থলে থেকে একটি একে-৪৭ রাইফেলসহ দুইজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

একজন প্রত্যক্ষদর্শী জানান, আমি রেইনকোটের মতো কালো গাউন পড়া একজনকে দেখেছি। এছাড়া আরও দুইজনকে অটোরিকশায় বসে থাকা অবস্থায় দেখতে পেয়েছি। কালো গাউন পড়া লোকটি বেছে বেছে মানুষকে লক্ষ্য করে গুলি করছিল। পরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের প্রায় ২০ মিনিট গুলি বিনিময় হয়। ঘটনার পর আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন।

কোকড়াঝড়ের পুলিশ সুপার শ্যামল প্রসাদ বলেন, এ পর্যন্ত ১৪ জন নিহত হওয়ার খবর পেয়েছি। আহত হয়েছেন আরও কয়েকজন। হতাহতদের নামপরিচয় শনাক্ত করতে পারিনি। জঙ্গিরা আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। এ সময় তারা উচ্চ ক্ষমতাসম্পন্ন গ্রেনেডেরও বিস্ফোরণ ঘটায়। এতে অন্তত তিনটি দোকান ধ্বংস হয়।

তবে সেনা কর্মকর্তা লে. কর্নেল এস নিউটন বলেন, গোলাগুলিতে অন্তত তিনজন জঙ্গি অংশ নেন। এদের মধ্যে একজন সেনাবাহিনীর গুলিতে মারা যায়। আরও জঙ্গির খোঁজে আমরা তল্লাশি করছি। জঙ্গিপ্রবণ এই রাজ্যে প্রকাশ্যে দিবালোকে মার্কেটে এ ধরনের হামলা এই প্রথম। ভারতের আসন্ন স্বাধীনতা দিবসের প্রাক্কালে রাজ্যে যখন সর্বোচ্চ সতর্কতা চলছিল ঠিক তখনই এ হামলার ঘটনা ঘটল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top